ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পায়রা সমুদ্রবন্দরে ৫ নম্বর বিপদ সংকেত

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪২, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পায়রা সমুদ্রবন্দরে ৫ নম্বর বিপদ সংকেত

পটুয়াখালী প্রতিনিধি : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে উপকূলীয় এলাকা পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দরে পাঁচ নম্বর বিপদ সংকেত দেখানো হয়েছে।

 

কলাপাড়া আবহাওয়া অফিস বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জানায়, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দর ও পার্শ্ববর্তী মংলা সমুন্দ্ররে পাঁচ নম্বর বিপদ সংকেত চলছে। সাগর উত্তাল থাকার কারণে গভীর সমুদ্রে যাওয়া সকল মাছ ধরা ট্রলার নিরাপদ আশ্রয়ে নিতে বলা হয়েছে।

 

এদিকে ভারী বর্ষণ ও নদ-নদীগুলোতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় কলাপাড়া উপজেলার কুয়াকাটা, গলাচিপা ও রাঙ্গাবালির উপজেলার বেশ কয়েকটি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে বলে খবর পাওয়া গেছে।

 

কলাপাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল মাছ ধরার ট্রলারকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে। মহিপুর, কুয়াকাটা এবং আলীপুর মৎস্য বন্দরে নোঙ্গর করে আছে কয়েকশ মাছ ধরার ট্রলার। আবহাওয়া পরিবর্তন না হওয়া পর্যন্ত মাছ ধরার সকল ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

 

পটুয়াখালী নৌবন্দরের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক জানান, আবহাওয়া খারাপ থাকায় ঢাকাগামী সকল লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে পটুয়াখালীর অভ্যন্তরীণ রুটের লঞ্চ মালিকদের প্রতি নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে আবহাওয়া স্বাভাবিক হলে এ নিষেধাজ্ঞা পরিবর্তন হবে।

 

পটুয়াখালী ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম বলেন, ‘দুর্যোগ মোকাবেলার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। বিশেষ করে যোগাযোগ বিচ্ছিন্ন রাঙ্গাবালি উপজেলায় সর্তক সংকেতসহ নানা প্রস্তুতি নেওয়া হয়েছে। সে সকল এলাকাগুলোতে সাইক্লোন শেল্টার নাই সেখানকার শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ রেখে বিপদগামী মানুষকে আশ্রয় দেওয়া হবে।’

 

 

রাইজিংবিডি/পটুয়াখালী/৩০ জুলাই ২০১৫/বিলাস দাস/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়