ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রথমে স্মার্ট কার্ড পাবে উত্তরা ও রমনাবাসী

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২৬ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথমে স্মার্ট কার্ড পাবে উত্তরা ও রমনাবাসী

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন জানিয়েছেন, রাজধানীর উত্তরা এবং রমনাবাসীদের মধ্যে প্রথমে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

 

সোমবার দুপুরে রাজধানীর আগাঁরগাওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন বলেন, আগামী ২ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। ৩ অক্টোবর থেকে রাজধানীর দুই সিটি করপোরেশনের উত্তরা ও রমনার বাসিন্দাদের প্রথমে এই কার্ড দেওয়া হবে। এ ছাড়া কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় স্মার্ট কার্ড দেওয়া হবে।

 

তিনি বলেন, ইতোমধ্যে আমরা ঢাকার দুটি থানার জন্য ৫৫ জন অপারেটর নিয়োগ দিয়েছি। উত্তরায় ৩০ জন ও রমনার জন্য ২৫ জন অপারেটর কাজ করবেন। এক্ষেত্রে এক থানায় সাতদিন অন্যটিতে পাঁচদিন ধরে কাজ চলবে। এই দুই থানায় কাজ শেষ হলেই অন্য থানায় কার্যক্রম শুরু হবে। এজন্য গণমাধ্যমে শিডিউল প্রচার করা হবে।

 

তিনি আরো বলেন, কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় মোট ৭৫ হাজার ভোটারকে স্মার্ট কার্ড দেওয়া হবে। এক্ষেত্রে সেখানকার তিনটি ইউনিয়নের বিলুপ্ত ছিটমহলবাসীও স্মার্ট কার্ড পাবে।

 

তিনি বলেন, স্মার্ট কার্ড দেওয়ার প্রক্রিয়ায় দশ আঙুলের ছাপ ও চোখের আইরিশ নেওয়া হবে। পুরনো আইডিকার্ড জমা দিয়ে স্মার্ট কার্ড নিতে হবে। আর পুরো কাজটি সম্পন্ন করতে সময় লাগবে সর্বোচ্চ তিন মিনিট।

 

তিনি আরো বলেন, শুক্র ও শনিবার সরকারি বন্ধ থাকায় এদিন নাগরিকদের সাড়া বেশি পাওয়া যাবে। তাই এই দুইদিনে কাউন্টারের সংখ্যা বাড়ানো হবে। প্রতিটি ওয়ার্ডে ক্যাম্প করে সেখানে কাউন্টার বসিয়ে কাজ করবে অপারেটররা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ সেপ্টেম্বর ২০১৬/মিথুন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়