ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১ মার্চ

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ২৫ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১ মার্চ

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৩৬ নেতা-কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনের একটি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ১ মার্চ ধার্য করেছেন আদালত।

 

শেষবারের মতো আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে মঙ্গলবার ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ জাহিদুল কবির এদিন ঠিক করেন।

 

আসামিপক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, মঙ্গলবার মামলাটিতে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। শারীরিক অসুস্থতার কারণে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আদালতে হাজির হতে পারেননি। এজন্য সময়ের আবেদন করা হয়। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১ মার্চ শুনানির জন্য পরবর্তী দিন ঠিক করেছেন।

 

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২ মার্চ বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে আসামিরা শান্তিনগর ও চামেলীবাগের টুইন টাওয়ারের সামনে চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগে করে। এ ছাড়া পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

 

ঘটনার দিনই পল্টন থানার উপপরিদর্শক হাবিবুর রহমান বাদী হয়ে ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ২০১৫ সালের ১১ মে ডিবি পুলিশের পরিদর্শক এনামুল হক এ মামলায় ৩৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

মামলার অপর আসামির মধ্যে রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ ৩৬ জন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ অক্টোবর ২০১৬/মামুন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়