ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্র্যাডম্যানকেও ছাড়িয়ে গেলেন ভোজেস!

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫০, ১৩ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্র্যাডম্যানকেও ছাড়িয়ে গেলেন ভোজেস!

টেস্টে ব্যাটিং গড়ের চূড়ায় উঠে গেলেন ভোজেস

ক্রীড়া ডেস্ক : গত বছরের জুনে ‘বুড়ো’ বয়সে অভিষেক টেস্টেই করেছিলেন সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ১৩০ রান করে অভিষেকে সবচেয়ে বেশি বয়সে সেঞ্চুরির রেকর্ডও গড়েছিলেন অ্যাডাম ভোজেস। সেই ভোজেস শনিবার ওয়েলিংটনে নিজের ১৪তম টেস্টে পেয়ে গেলেন পঞ্চম সেঞ্চুরি।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম এই টেস্টের দ্বিতীয় দিন শেষে ভোজেস অপরাজিত আছেন ১৭৬ রানে। অসাধারণ এই ইনিংস খেলার পথে অনন্য এক কীর্তি গড়েছেন তিনি। হিসেবে দুবার আউট হওয়ার মাঝে ৫০০ রান করেছেন।

 

আরেকটি রেকর্ডে তো স্যার ডন ব্র্যাডম্যানকেও ছাড়িয়ে গেছেন ভোজেস! যে ব্র্যাডম্যানের ৯৯.৯৪ ব্যাটিং গড়কে বলতে হয় পৃথিবীর অষ্টম আশ্চর্য! এত দিন যার ধারেকাছেও কেউ যেতে পারেনি। সেখানে ব্র্যাডম্যানের ৯৯.৯৪ ব্যাটিং গড়কেও ছাড়িয়ে গেছেন ভোজেস।

 

টেস্টে কমপক্ষে ১ হাজার করা ব্যাটসম্যানদের মধ্যে ব্যাটিং গড় সবচেয়ে বেশি এখন ভোজেসের, ১০০.৩৩। ১৪ টেস্টের ১৯ ইনিংসে ভোজেসের রান এখন ১২০৪।

 

ক্যারিয়ারের প্রথম ১৪ টেস্টে ব্র্যাডম্যানের ব্যাটিং গড়ও এত ছিল না। প্রথম ১৪ টেস্টে ব্র্যাডম্যানের ব্যাটিং গড় ছিল ৯৪.৪৫। সেখানে ভোজেসের ১০০.৩৩। ৩৬ বছর বয়সি এই ব্যাটসম্যান এখনো এক ইনিংস খেলার সুযোগ পাচ্ছেন।  

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৬/পরাগ/ এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়