ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কেসিসি মেয়রের বরখাস্তের স্থগিত আদেশ ৬ মাস বাড়ল

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেসিসি মেয়রের বরখাস্তের স্থগিত আদেশ ৬ মাস বাড়ল

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনিকে সাময়িক বরখাস্ত করে দেওয়া স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশ আরো ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

 

সোমবার হাইকোর্টের সহকারী রেজিস্ট্রারের দপ্তর থেকে আদেশের কপি নগরভবনে এসে পৌঁছায়। এর আগে মেয়রের আবেদনের প্রেক্ষিতে ২৯ নভেম্বর বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন।

 

কেসিসি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে বরখাস্ত হন কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি। এর প্রায় ৮ মাস পর গত ৭ জুন হাইকোর্টে রিট পিটিশন করেন মনিরুজ্জামান মনি। হাইকোর্ট বিভাগ স্থানীয় সরকার বিভাগের বরখাস্তের আদেশের ওপর ৬ মাসের স্থগিতাদেশ দেন। এই রায়ের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ।

 

গত ১৩ নভেম্বর সরকারের আপিল আবেদন খারিজ করে স্থগিতাদেশ বহাল রাখেন। সে মোতাবেক গত এক বছর ১৯ দিন পর ২১ নভেম্বর স্বপদে বহাল হন তিনি। পরবর্তীতে স্থগিতাদেশের মেয়াদ শেষ হওয়ায় হাইকোর্টে ফের আবেদন করেন তিনি। তার আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট আরো ৬ মাসের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশ স্থগিত করেন।

 

রাইজিংবিডি/খুলনা/৫ ডিসেম্বর ২০১৬/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়