ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাউথ এশিয়ান মান্থান অ্যাওয়ার্ড জিতল ইটিউনস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাউথ এশিয়ান মান্থান অ্যাওয়ার্ড জিতল ইটিউনস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দ্বিতীয় বারের মতো দক্ষিণ এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ সম্মাননা দ্য মান্থান অ্যাওয়ার্ড ২০১৬-১৭ জিতেছে সফটওয়্যার শপ লিমিটেড (এস এস ওয়্যারলেস) এর সংগীত ও সংস্কৃতিক বিষয়ক প্রোডাক্ট ইটিউনস।

দক্ষিণ এশিয়ার মধ্যে ২৯৬টি প্রজেক্ট এই অ্যাওয়ার্ডের জন্য জমা পড়ে। এর মধ্যে ৯টি বিভাগে বিজয়ী নির্বাচিত করবার জন্য স্ক্রিনিং ও ভার্চুয়াল জুরির মাধ্যমে ৬৫টি ফাইনালিস্ট নির্বাচিত করা হয়। বাংলাদেশ থেকে এই অ্যাওয়ার্ডের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে জমা পড়ে মোট ২৫টি প্রজেক্ট।

সবমিলিয়ে ৯টি বিভাগে পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে সর্বমোট ১৭টি প্রজেক্ট বিজয়ী ঘোষিত হয়। যেখানে একমাত্র বাংলাদেশি প্রজেক্ট হিসাবে জয়লাভ করে ইটিউনস। কালচার এবং ট্যুরিজম বিভাগে বিজয়ী হিসেবে ইটিউনস এই মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ড জিতে নেয়।

ভারতের উত্তর প্রদেশের প্রায়াগে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

২০১৪ সাল থেকে ইটিউনসের যাত্রা শুরু। অনলাইন মিউজিক পোর্টাল, অ্যাপস এবং মোবাইল ভ্যালু অ্যাডেড সার্ভিস এর মাধ্যমে খুব সহজেই সংগীত প্রিয় মানুষের কাছে গান এবং মিউজিক ভিডিও পৌঁছে দিচ্ছে ইটিউনস। এর মাধ্যমে সম্পৃক্ত কলাকুশলীদের লভ্যাংশ নিশ্চিত করায় ইতিমধ্যে ইন্ডাষ্ট্রিতে জনপ্রিয়তা অর্জন করেছে ইটিউনস।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়