ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সংবিধান বহির্ভূত কোনো বিষয় নিয়ে সংলাপ নয় : ইনু

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ২১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংবিধান বহির্ভূত কোনো বিষয় নিয়ে সংলাপ নয় : ইনু

কুষ্টিয়া প্রতিনিধি : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিধান বাংলাদেশে নেই। সুতরাং নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব মনগড়া ও বাংলাদেশকে সংকটে ফেলার প্রস্তাব। তাই সংবিধান বহির্ভূত কোনো বিষয় নিয়ে সংলাপ হতে পারে না।

শনিবার বেলা ১২টায় কুষ্টিয়ার মিরপুরে বর্ডার গার্ড বাংলাদেশ স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

‘সংলাপ এবং সমঝোতার পথ যদি বন্ধ হয় তাহলে আন্দোলন ছাড়া বিএনপির কোনো পথ থাকবে না’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের এমন মন্তব্যের প্রেক্ষিতে ইনু বলেন, আন্দোলন করার অধিকার সবার আছে। আন্দোলনের নামে অতীতের মতো কেউ যেন আগুন যুদ্ধ, জঙ্গিদের উসকানি বা নাশকতা অর্ন্তঘাতে লিপ্ত না হয়।

তিনি আরো বলেন, আমাদের মনে রাখতে হবে বিএনপির ইতিহাস হলো নাশকতা, আগুনযুদ্ধ ও জঙ্গিবাদের উসকানির ঘটনা। আশা করি তারা অতীত থেকে শিক্ষা নিয়ে গণতন্ত্রের বুলি আওড়াতে আওড়াতে দেশকে আগুন যুদ্ধের দিকে ঠেলে দেবে না।

এ সময় উপস্থিত ছিলেন- বর্ডার গার্ড বাংলাদেশ কুষ্টিয়া সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মাহবুবর রহমান, সিও লে. কর্নেল শহিদুল ইসলাম, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ বিজিবি কর্মকর্তা ও অভিভাবকরা।



রাইজিংবিডি/কুষ্টিয়া/২১ জানুয়ারি ২০১৭/কাঞ্চন কুমার/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়