ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সালাহউদ্দিন ১৪ দিনের জেল হেফাজতে

বকুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২৭ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালাহউদ্দিন ১৪ দিনের জেল হেফাজতে

সালাহউদ্দিন আহমেদ

ডেস্ক রিপোর্ট : ভারতে আটক বাংলাদেশের বিরোধীদল বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদকে বুধবার আদালতে হাজির করা হলে, বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন।

 

জেলে নেওয়ার আগে সালাহউদ্দিন আহমেদের যথাযথ ডাক্তারি পরীক্ষা করানোর নির্দেশ দিয়েছে শিলংয়ের আদালতটি। সেইজন্য তাকে আবারও হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

 

প্রায় দু’ মাস নিখোঁজ থাকার পরে গত ১১ মে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে মেঘালয়ের শিলংয়ে আটক হন তিনি। গত ১৫ দিন শিলংয়ের একাধিক হাসপাতালে থাকার পর আজ তাকে শিলংয়ের জজ আদালতে হাজির করে পুলিশ।

 

সরকারপক্ষের কোনো আইনজীবী আদালতে সওয়াল করেননি। তাকে পুলিশের হেফাজতে নেওয়ার আবেদনও জানানো হয়নি। সালাহউদ্দিন আহমেদের স্ত্রী ইতিমধ্যে জামিনের একটি আবেদন করেছেন, শুনানির দিন এখনো নিশ্চিত নয়। বিদেশি  আইনের ১৪ নম্বর ধারায় তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

 

তার আইনজীবী এস পি মোহন্ত জানিয়েছেন, সরকার পক্ষ পুলিশের হেফাজতে নেওয়ার আবেদন জানায়নি আদালতের কাছে। সালাহউদ্দিন আহমেদ তার বুকে ব্যথাসহ বিভিন্ন শারীরিক অসুস্থতার কথা বিচারককে জানান। তারপরেই ১৪ দিন জেল হেফাজতে রাখার আদেশ দেওয়া হয়।

 

মেয়াদ শেষে আবারও আদালতে হাজির হতে হবে তাকে।

 

শিলংয়ের পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরে আজ সকালে সালাহউদ্দিন আহমেদকে দীর্ঘ জেরা করা হয়। এস পি মোহন্ত বলেন, এরপরে আর জেরা করার প্রয়োজন নেই বলেই সম্ভবত নিজেদের হেফাজতে নিতে চায়নি পুলিশ।

 

তথ্যসূত্র: বিবিসি বাংলা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৫/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়