ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘অপরাধ না থাকলেও বিএনপি নেতাদের গ্রেপ্তার’

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৪, ২৭ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অপরাধ না থাকলেও বিএনপি নেতাদের গ্রেপ্তার’

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ বা কোনো অপরাধ না থাকলেও গ্রেপ্তার করে মামলা দিয়ে বিচার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

 

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে শুক্রবার দুপুরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সভার আয়োজন করা হয়।

 

নজরুল ইসলাম খান বলেন, বিএনপির কারো বিরুদ্ধে কোনো অপরাধ না থাকলেও গ্রেপ্তার করে মামলা দিয়ে তারপরে বিচার করা হয়। আর যাদের বিরুদ্ধে অভিযোগ ডকুমেন্টেড হয়ে আছে, তাদের কিছু করা হবে না। এভাবে দেশ চলতে পারে না।

 

যে কোনো ধরনের অপরাধ-অভিযোগে বিএনপি নেতাদের গ্রেপ্তারের আগে তদন্ত করতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা। তিনি বলেন, গণতন্ত্রের জন্য মহান মুক্তিযুদ্ধ হলেও দেশে সেই গণতন্ত্র নেই। আইনের শাসন, কথা বলার অধিকার নেই। ব্যাংক ও শেয়ারমার্কেট লুট হয়ে গেছে। বাংলাদেশ ব্যাংক পর্যন্ত লুট হয়ে গেল। অথচ কেউ এটার দায়িত্ব নিচ্ছে না।

 

সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, প্রতিদিন কোনো না কোনো দুঃসংবাদ আসছে। হয়ত কাউকে খুন করা হয়েছে, না হয় কেউ ধর্ষিত হয়েছে অথবা কেউ দুর্ঘটনায় মারা গেছে।

 

‘এই দুঃসংবাদ থেকে মুক্তি পেতে এবং অন্যায়-অনাচার, জুলুম, নির্যাতন-নিপীড়ন থেকে দেশবাসীকে মুক্ত করতে এবং গণতন্ত্র পুনরুদ্ধারে গণতান্ত্রিক আন্দোলনের বিকল্প নেই।’

 

স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মুনির হোসেনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সাইফুল ইসলাম পটু, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৬/রেজা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়