ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘জঙ্গিবিরোধী ঐক্যে বামদের শামিল হওয়া উচিত’

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ২৯ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জঙ্গিবিরোধী ঐক্যে বামদের শামিল হওয়া উচিত’

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ১৪ দলের নেতৃত্বে মহাজোটের যে জঙ্গিবিরোধী ঐক্য গড়ে উঠেছে, বাম দলগুলোর সেই ঐক্যে শামিল হওয়া উচিত বলে মন্তব্য করছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

 

রোববার দুপুরে জাতীয় প্রেসকাবে ‘উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের স্থপতি, মহান ভাষা সৈনিক ও বাংলাদেশ সাম্যবাদী দলের প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মোহাম্মদ তোয়াহার ২৮তম স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

তথ্যমন্ত্রী  বলেন, ‘জঙ্গিমুক্ত নিরাপদ ও বৈষম্যহীন সমাজ গড়তে গণতন্ত্রের মুখোশপরা আগুনসন্ত্রাসী খালেদা-বিএনপি-জামায়াত-জেএমবি চক্রকে নিষ্ক্রিয় করতে হবে।

 

হাসানুল হক ইনু বলেন, ‘বাংলাদেশে আর কোনোদিন সামরিক, জঙ্গি-রাজাকারের শাসন আসবে না, জনগণের এই নিশ্চয়তা অর্জন করতে হবে। সেই লক্ষ্যে কর্মপদ্ধতি নির্ধারণের মধ্য দিয়েই দেশপ্রেমিক ও সাম্যবাদী নেতা কমরেড তোয়াহার প্রতি যোগ্য সম্মান দেখানো সম্ভব।

 

অনুষ্ঠানের আয়োজক বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মেসবাহ্ কামাল।

 

‘বিএনপি-জামায়াত-জেএমবি ক্ষমতাচ্যুত হলেও তারা রাজনীতির ময়দান ছেড়ে যায়নি, তাই দেশ এখনো বিপদের মধ্যেই আছে’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘দেশরক্ষায় এদের বিরুদ্ধে মহাজোটে ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ নভেম্বর ২০১৫/নিয়াজ/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়