ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ছেলে-ভাইসহ জাপানি হান্নান রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ২৫ মার্চ ২০২১   আপডেট: ১৮:০৭, ২৫ মার্চ ২০২১
ছেলে-ভাইসহ জাপানি হান্নান রিমান্ডে

রাজধানীর দক্ষিণখানে আব্দুর রশিদ নামের এক ব‌্যক্তিকে গুলি করে হত্যার মামলায় আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর পাশাপাশি অস্ত্র মামলায় তার এক দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। হত্যা মামলায় অপর সাত আসামিকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ তাদের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া অপর আসামিরা হলেন—হান্নানের ছেলে মো. ইকরামুল ইসলাম, ভাই শফিকুল ইসলাম ইমরান, আল-আমীন প্রধান, জহুরুল ইসলাম রিপন, খোরশেদ আলম, মো. মোশারফ হোসেন ও মো. নুরুন নবী।

এর আগে জাপানি হান্নানসহ আটজনকে আদালতে হাজির করে হত্যা মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম। অস্ত্র মামলায় একমাত্র আসামি হান্নানের ১০ দিনের রিমান্ড আবেদন করেন আরেক তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান।

রাষ্ট্রপক্ষে আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান আসামিদের রিমান্ড চান। বাদীপক্ষে আব্দুল বাতেন, আবদুর রহমান প্রমুখ আইনজীবী রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। আসামিদের পক্ষে অ্যাডভোকেট পীযূষ কান্তি রায় রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, দক্ষিণখানের আশকোনা এলাকায় বালু ব‌্যবসাকে কেন্দ্র করে বুধবার (২৪ মার্চ) দুপুরে জাপানি হান্নান ও সোহেল রেজা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আব্দুর রশিদকে গুলি করে হত্যা করেন হান্নান। এতে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে হান্নানের গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় আব্দুর রশিদের ভাই হারুন অর রশিদ দক্ষিণখান থানায় জাপানি হান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। পরে হান্নানসহ আটজনকে গ্রেপ্তার করে পুলিশ।

আব্দুর রশিদ রাজধানীর আশকোনার পানির পাম্পের পাশে নিজ বাড়িতে বাস করতেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ