গৌরবময় বিজয়ের মাস

ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ১৬ জুলাই ২০২১   আপডেট: ১৮:১৫, ১৬ জুলাই ২০২১
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে পণ্যবাহী ও যাত্রীবাহী যানবাহনের তীব্র চাপ বেড়েছে। মহাসড়কের চট্টগ্রামমুখী লেনে যানবাহনের এই তীব্র চাপ বেশি দেখা গেছে।  ধীরগতি ও অতিরিক্ত যানবাহনের কারণে মহাসড়কের চান্দিনা এলাকায় প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে শুরু হওয়া এ যানজটে ভোগান্তিতে পড়েছেন রোগী, ঈদে বাড়ি ফেরা যাত্রীরা এবং পণ্যবাহী পরিবহনের চালকরা।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মিঠুন বিশ্বাস বিষয়টি জানিয়েছেন।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চান্দিনা বাসস্ট্যান্ড থেকে উষা জুট মিল পর্যন্ত মহাসড়কের দুইপাশে অন্তত দুই কিলোমিটার এলাকা জুড়ে যানজটে আটকা পড়েছে শত শত যাত্রী ও পণ্যবাহী পরিবহন। এতে করে দুর্ভোগে পড়েন রোগী ও ঈদে বাড়ি ফেরা ঘরমুখো মানুষ। যানজট নিরসনে সকাল থেকেই কাজ করছে হাইওয়ে পুলিশ। দুপুরের দিকে যানজট কমতে শুরু করেছে।

এসআই মিঠুন বিশ্বাস জানান, যানজট নিরসনে সকাল থেকেই হাইওয়ে পুলিশ কাজ করছে। যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় এবং পথচারীরা মহাসড়ক পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার না করায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে, দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহুরুল হক জানান, মহাসড়কে যানবাহনের তীব্র চাপ রয়েছে। তবে দাউদকান্দি অংশে কোনো যানজট নেই। যান চলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছে।

আবদুর রহমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়