ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পদ্মায় ধরা পড়লো ৪৩ কেজি ওজনের বাঘাইড়

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৫২, ৭ সেপ্টেম্বর ২০২০
পদ্মায় ধরা পড়লো ৪৩ কেজি ওজনের বাঘাইড়

দৌলতদিয়া ঘাট থেকে বাঘাইড় মাছটি ধরা হয়

এবার পদ্মা নদীতে ধরা পড়লো ৪৩ কেজি ওজনের বাঘাইড় মাছ।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট থেকে মাছটি ধরা হয়। এছাড়া, একই নদীতে ধরা পড়েছে ১২ কেজি ওজনের একটি রুই মাছ।

দৌলতদিয়ার কবিরপুর চর এলাকার আনন্দ হাওলাদারের জালে বাঘাইড় মাছ ও পদ্মা নদীর ছয় নম্বর ফেরিঘাট এলাকায় জেলে মো. শাকিলের জালে রুই মাছটি ধরা পড়ে।

আনন্দ হাওলাদার রাইজিংবিডিকে জানান, রাতে পদ্মা নদীর ফেরি ঘাট এলাকায় জাল ফেলা হয়। সকালে ওই স্থানে আসার পর জাল টানা হলে বিশালাকৃতির বাঘাইড় মাছটি ধরা পরে। পরে মাছটি দৌলতদিয়া এলাকার দুলাল মণ্ডলের আড়তে তোলা হয়। সেখান থেকে প্রতি কেজি এক হাজার ১৪০ টাকা দরে মোট ৪৯ হাজার ২০ টাকা দিয়ে যৌথভাবে মাছটি কিনে নেন পাঁচ নম্বর ফেরিঘাটের শাকিল সোহানের আড়তের মাছ ব্যবসায়ী শাহজাহান শেখ ও শেখ নুরু।

মাছ ব্যবসায়ী শাহজাহান শেখ ও শেখ নুরু বলেন, ‘আমরা আনন্দ হাওলাদারের কাছ থেকে মাছটি কিনি। প্রতি কেজি এক হাজার ৩০০ টাকা দরে ৫৫ হাজার ৯০০ টাকায় রাজধানীর এক মাছ ব্যবসায়ীর কাছে আবার তা বিক্রিও করে দিয়েছি। তাতে আমাদের বেশ লাভ হয়েছে।’ 
রওশন মোল্লার আড়ৎ থেকে রুই মাছটিও ১৯ হাজার ২০০ টাকায় কিনে নেন মাছ বিক্রেতা শাহজাহান শেখ ও শেখ নুরু। পরে তারা ১ হাজার ৮০০ টাকা দরে ২১ হাজার ৬০০ টাকায় ঢাকার এক মাছ বিক্রেতার কাছে বিক্রি করে দেন।

প্রসঙ্গত, গত ৪ সেস্টেম্বর সকালে দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাট এলাকায় স্থানীয় জেলে হজরত আলী মণ্ডলের জালে ধরা পড়ে ৩০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ।

বাদল/বুলাকী/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়