ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

নির্ভরশীলতার এক যুগে রাইজিংবিডি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:২২, ২৭ এপ্রিল ২০২৪
নির্ভরশীলতার এক যুগে রাইজিংবিডি

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা, সামাজিক দায়বদ্ধতা, ঘটনার তাৎক্ষণিক নির্ভরশীল তথ্য প্রদান ও সুস্থ সংস্কৃতির লালনের কোনো বিকল্প নেই। শুরুর দিন থেকে এই চারটি বিষয়ে সাফল্যের সাথে অবদান রেখে যাচ্ছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ইতিবাচক সংবাদ পরিবেশনের প্রতিশ্রুতি নিয়ে পথচলা পাঠকপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডির একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী আজ। সাফল্যের পথচলায় এক যুগে পা রাখতে যাচ্ছে নির্ভরযোগ্য অনলাইন গণমাধ্যমটি।

দেশের গণমাধ্যম অঙ্গনে পরিবর্তন আনার অঙ্গীকার নিয়ে ২০১৩ সালের ২৬ এপ্রিল যাত্রা শুরু করে রাইজিংবিডি। ‘পজিটিভ বাংলাদেশ’ বিষয়টিকে ধারণ করে জাতীয় ও আন্তর্জাতিক পাঠকদের কাছে বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরার প্রতিপাদ্য নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছে সংবাদমাধ্যমটি। ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যম অঙ্গনে এরই মধ্যে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে সরকারের নিবন্ধনপ্রাপ্ত জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটি।

সহজ ভাষার গণমাধ্যমের বৈশিষ্ট্য এমন হতে হবে যেখানে পাঠকদের মানবিক মূল্যবোধ জাগ্রত হয়। এই মন্ত্রে দীক্ষা নিয়ে কাজ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রাইজিংবিডি পরিবারের একঝাঁক সংবাদকর্মী।

রাইজিংবিডি ডটকম একটি পাঠক সুনির্দিষ্ট পত্রিকা। এই পাঠকদের আর্থ-সামাজিক ও সাংস্কৃতিক পটভূমি ও শিক্ষার স্তর এবং চাহিদা অনুযায়ী আলাপের বিষয় ও লেখা বিন্যস্ত করা হয়।

অনলাইন গণমাধ্যমের পরিবারে যে কয়টি গণমাধ্যম বাংলাদেশে পাঠকদের কাছে শক্তিশালী জায়গা করে নিয়েছে তার মধ্যে রাইজিংবিডি ডটকম অন্যতম। প্রতি মুহূর্তের খবর’ এই স্লোগান ধারণ করে এগিয়ে চলেছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটি। নিউজ পোর্টালটি শুধু সংবাদ পরিবেশন করেই দায়িত্ব শেষ করে না, পজিটিভ জার্নালিজমের মাধ্যমে সমাজ উন্নয়নে নানা ধরনের ভূমিকা রেখে চলেছে। রাইজিংবিডি বর্তমানে অগ্রসর পাঠকের পোর্টাল এবং নির্ভরযোগ্য সংবাদের উৎস।

অনলাইন সংবাদপত্র হলো একটি সংবাদপত্রের অনলাইন সংস্করণ যা একক ভাবে শুধুমাত্র অনলাইনে প্রকাশিত অথবা কোনো মুদ্রিত সংবাদপত্রের অনলাইন সংস্করণ হিসেবেও প্রকাশিত হতে পারে। সংবাদপত্রের অনলাইন সংস্করণে ব্রেকিং নিউজ প্রচারের সুবিধা সম্প্রচার সাংবাদিকতার সাথে সংবাদপত্রের প্রতিদ্বন্দ্বিতামূলক অবস্থান নিশ্চিত করে। রাইজিংবিডি অনলাইন সংবাদ প্রচারের পাশাপাশি বিশেষ বিশেষ উপলক্ষে মুদ্রিত সংখ্যাও প্রকাশ করে। এর মাধ্যমে রাইজিংবিডির পাঠকরা ভার্চুয়াল এবং মুদ্রণ উভয় মাধ্যমেরই স্বাদ পান।

রাইজিংবিডি শুধু সংবাদ পরিবেশন করেই থেমে থাকে না, সমাজ ও মানুষের সমস্যা সমাধানে এগিয়ে আসে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনের গল্প যেমন তুলে ধরে, তেমনি তাদের সমস্যা সমাধানে রাইজিংবিডি এবং এর কর্তৃপক্ষ তৎপর থাকে। সমাজ ও রাষ্ট্রের নীতির প্রতি সম্মান রেখে রাইজিংবিডি সবসময় গুরুত্ব দিয়ে আসছে ইতিবাচক সংবাদ পরিবেশনের প্রতি।

দূরারোগ্য রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা, আবাসহীনদের পাশে দাঁড়ানো, দেশের বিভিন্ন স্থানে মানবিক সাহায্য দেওয়ার মতো কাজও করে আসছে রাইজিংবিডি।

আগামীকাল শনিবার (২৭ এপ্রিল) দিনব্যাপী কর্মসূচির মাধ্যমে রাজধানীর মিরপুরে মাজার রোডে অবস্থিত প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাইজিংবিডিকে শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্টজনেরা। পাশাপাশি এই দীর্ঘ পথচলায় রাইজিংবিডির পাশে থাকা পাঠক, লেখক, শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপনদাতাসহ সবাইকে শুভেচ্ছা জানাচ্ছে রাইজিংবিডি কর্তৃপক্ষ।

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়