ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

কানাডায় চিটাগং অ্যাসোসিয়েশনের পিকনিক

আহসান রাজীব বুলবুল, কানাডা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ৯ আগস্ট ২০২২  
কানাডায় চিটাগং অ্যাসোসিয়েশনের পিকনিক

কানাডায় বসবাসরত চট্টগ্রামবাসীদের নিয়ে পিকনিকের আয়োজন করে চিটাগং অ্যাসোসিয়েশন। পিটারবোরোর নিকোলাস ওভাল প্যাভিলিয়ন পার্কে আয়োজিত এই পিকনিক পরিণত হয় এক মিলনমেলায়। আয়োজকদের দাবি, শহরের সব চেয়ে বড় এবং সুশৃঙ্খল বনভোজন ছিলো এটি।

টরন্টো থেকে বিশেষ বাসে কানাডার বিভিন্ন শহরে বসবাসরত চট্টগ্রামবাসীকে নিয়ে যাওয়া হয় পিটারবোরো শহরে। টরন্টোয় সফরে আসা চট্টগ্রামের দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিমউদ্দিন চৌধুরী এতে অংশ নেন। অ‌্যাসোসিয়েশনের নেতা-কর্মীসহ সবাই জসিমউদ্দিন চৌধুরীকে স্বাগত জানান।

সংগঠনের সভাপতি সরওয়ার জামানের সভাপতিত্বে জসিমউদ্দিন চৌধুরীকে সংবর্ধনা জানিয়ে বক্তব্য রাখেন শিবু চৌধুরী, আলমগীর হাকিম, নাসিরউদ্দৌজা, সেলিনা হোসাইন, সৈয়দ শওকত, সেলিনা সরওয়ার, মো শামসুদ্দিন খলেদ সেলিম।  বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের ট্রেজারার সনৎ বড়ুয়া, মো. সোলায়মান, কফিল উদ্দিন পারভেজ, মো. আজম, বিশ্বজিত পাল, আব্দুল মোমেন জুয়েল, আমিনুল ইসলাম, ড. মন্জুর মোর্শেদ, ব্যরিষ্টার আশরাফুল করিম রনি, ডা. সাগুফা আনোয়ার, শরীফা কামাল মসী। 

পিকনিকে খাওয়া-দাওয়ার বাইরেও সববয়সীদের জন্য নানা রকমের খেলাধূলা এবং বিনোদনের ব্যবস্থা করা হয়। স্পোর্টসকে ঘিরে নানা বয়সী ছেলেমেয়ের কলকাকলীত স্পোর্টস গ্রাউন্ড যেন কচিকাচাদের মেলায় পরিণত হয়। 

সাংস্কৃতিক অনুষ্ঠানটি ছিলো নানা মনমুগ্ধকর। উপস্থিত অতিথিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চট্টগ্রাম আইডল সংগীত প্রতিযোগিতা। সংগীত পরিবেশনায় ছিলেন মৌসুমী বড়ুয়া, মুক্তা পাল, সিরাজী, আলো, শেখর, মারুফ। 

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সব্যসাচী চক্রবর্ত্তী। সর্বশেষে ছিল দিনের অন্যতম আকর্ষণ রেফল ড্র। প্রথম পুরস্কার টরেন্টো ঢাকা টরেন্টোসহ ২৩টি পুরস্কার ড্র এর মাধ্যমে আমন্ত্রিত অতিথিদের মাঝে বিতরণ করা হয়। 

ঢাকা/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়