ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশ

মোবারক হোসেন, জেদ্দা (সৌদি আরব) থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ২০ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৪:৪৪, ২০ জানুয়ারি ২০২৩
কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশ

সৌদি আরবের জেদ্দায় কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ে ‘মাহেরজান’ সাংস্কৃতিক উৎসবে অংশ নিয়েছেন বাংলাদেশের শিক্ষার্থীরা। এ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ৩২টির বেশি দেশের শিক্ষার্থী পড়াশোনা করছেন। তাদের মধ্যে বাংলাদেশি শিক্ষার্থী ১১০ জন।

‘একই ছাদের তলায় বিশ্ব’-স্লোগানে নিয়ে শুরু হওয়া এই উৎসবের তৃতীয় আসর মঙ্গলবার উদ্বোধন করেন মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের শ্রম কাউন্সিলর কাজী এমদাদুল ইসলাম। ৩ দিনব্যাপী উৎসবে অংশগ্রহণ করা বাংলাদেশসহ ৩২টি দেশের শিক্ষার্থীরা নিজ নিজ দেশের সংস্কৃতি, সামাজিক ঐতিহ্য, লোকশিল্প, দেশীয় পোশাক ও খাবার  প্রদর্শনের আয়োজন করেন। প্রদর্শনীর সমাপনী দিনে স্টল ও অন্যান্য আয়োজনের ওপর ভিত্তি করে পুরস্কার দেওয়া হবে। 

কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা দেশীয় ইতিহাস, ঐতিহ্য ও পোশাক দিয়ে বর্ণিল সাজে সাজিয়েছেন বাংলাদেশ স্টল। শ্রম কাউন্সিলর কাজী এমদাদুল ইসলাম বাংলাদেশ স্টল পরিদর্শন ও বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।  

শিক্ষার্থীদের উদ্দেশে শ্রম কাউন্সিলর বলেন, এ উৎসবে অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবে বাংলাদেশের ভাবমূর্তি বাড়বে। পাশাপাশি সৌদি আরবসহ অন্যান্য মুসলিম দেশগুলোর সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে।

/হাসান/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়