ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শরীয়তপুরে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

মো. জামাল মল্লিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শরীয়তপুরে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর শহরের ডা. এমএ দাউদ জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় রুমা আক্তার (২৬) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

বুধবার দুপুরে এই ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে ওই হাসপাতালের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

মৃত রুমা আক্তার ঝালকাঠি জেলার নলসিটি উপজেলার মালিপুর গ্রামের  মো. মিলন তালুকদারের স্ত্রী ও শরীয়তপুর সদর উপজেলা তুলাসার গ্রামের আবু তাহের বেপারীর মেয়ে।

রুমার পারিবারিক সূত্রে জানা যায়, স্বামীর বাড়ি থেকে রুমা আক্তার গর্ভবতী হয়ে তার বাবার শরীয়তপুরে  আসে। আজ সন্তান প্রসব করানোর জন্য শরীয়তপর শহরের ডা. এমএ দাউদ জেনারেল হাসপাতালে (প্রাক্তন শরীয়তপুর নার্সিং হোম) ভর্তি করা হয়। রুমাকে বেলা ৩টার দিকে সিজারের জন্য অপারেশন থিয়েটারে নেওয়া হলে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোবহান তাকে অ্যানেস্থেসিয়া পুশ করেন। এর কিছুক্ষণ পরে রোগী মারা যায়।  টের পেয়ে  চিকিৎসক দাউদ, সোবহান ও  নার্সরা পালিয়ে যায়। খবর পেয়ে রোগীর আত্মীয়-স্বজনরা ওই হাসপাতালে হামলা করে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

এদিকে মৃত রুমাকে অন্য ক্লিনিকে নিয়ে আলটাস্নোগ্রাম করলে জানা যায়, তার গর্ভের সন্তানও মারা গেছে।

এ ব্যাপারে রুমার বাবা আবু তালেব বেপারী ও স্বামী মিলন তালুকদার বলেন, রুমার সন্তান প্রসব করানোর জন্য অপারেশন থিয়েটারে নেওয়া হলে চক্ষু বিশেষজ্ঞ ডা. দাউদ ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোবহান তাকে অ্যানেস্থেসিয়া পুশ করেন। এর কিছুক্ষণ পরে রুমা মারা যায়। আমরা এর বিচার চাই।

এ ব্যাপারে শরীয়তপুরের সিভিল সার্জন নির্মল চন্দ্র দাস বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। মৃত রুমার আলটাস্নোগ্রাম করে দেখা যায় তার গর্ভের সন্তানও মারা গেছে। কি কারণে রুগীর মৃত্য হলো তা তদন্ত  সাপেক্ষে দেখা হবে। অপরাধ প্রমাণিত হলে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/শরীয়তপুর/২ আগস্ট ২০১৭/মো. জামাল মল্লিক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়