ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাবার স্নেহ কী কখনো জানা হবে না তার

উপজেলা সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ৬:০৫:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৯ ৮:০৮:২০ এএম

ভূমিষ্ঠ হওয়ার মাসখানেক আগেই ঘাতকের বুলেট কেড়ে নিয়েছে শিশুটির  বাবার প্রাণ। এক দিন সে বড় হবে। হয়ত বাবার স্বপ্নও পূরণ করবে। কিন্তু পিতৃস্নেহ কী তা আর জানা হবে না তার। এই শূন্যতা তাকে সারা জীবন তাড়া করে ফিরবে।

এটা সাভার উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদের নবজাতক মেয়ে সন্তানের গল্প। গত ১৪ সেপ্টেম্বর বাড়ির অদূরে মাদক কারবারির গুলিতে নিহত হন মজিদ। আজ শুক্রবার জন্ম হলো তার তৃতীয় সন্তানের।

নবজাতকের আগমনে আনন্দের পাশাপাশি নিহত মজিদের পরিবারে চাপা কষ্ট। পরিবারের সদস্যরা জানান, বাচ্চাদের খুব পছন্দ করতেন মজিদ। বেঁচে থাকলে নিজের সন্তানের জন্ম উপলক্ষে উৎসবের আয়োজন করতেন।  মাদক সন্ত্রাসীদের নির্মমতায় সন্তানের মুখ দেখা হলো না তার।

সাভারের কোটবাড়ী এলাকার আবুল কাশেমের ছেলে মজিদ (৩৮)। ক্ষমতাসীন আওয়ামী লীগের সাভার উপজেলা কমিটিতে ছিলেন তিনি। মা-বাবা, ছেলে-মেয়ে ও সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে নিজ বাড়িতেই থাকতেন তিনি।

নিহতের বোন নার্গিস বেগম বলেন, পরিচ্ছন্ন রাজনীতি করতেন মজিদ। কখনো কারো সঙ্গে দ্বন্দ্বে জড়াতে দেখেননি তাকে। ভালো মানুষ ছিলেন। তার মৃত্যুতে পরিবার থেকে আনন্দ উধাও হয়ে গেছে। পিতৃহারা হয়ে জন্ম নিয়েছে তার সন্তান।

তিনি বলেন, ‘‘সন্তানদের নিয়ে নানা পরিকল্পনা ছিল মজিদের। তার সেই স্বপ্ন এখন পূরণ হবে কিনা জানি না। এটা আমরা মানতে পারছি না।’’

গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে সাভার পৌর এলাকার কোটবাড়ী মহল্লায় নিজ বাসায় ফেরার পথে আব্দুল মজিদকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। এর অন্যতম আসামি মজিদ ও শ্যুটার মানিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

সাভার/আরিফুল ইসলাম সাব্বির/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন