ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু জয়নাল নিহত

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ১৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু জয়নাল নিহত

কক্সবাজারের মহেশখালী উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত জলদস্যু জয়নাল আবেদীন নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে উপজেলার কালারমারছড়া ইউনিয়নের নোনাছড়ি এলাকায় বন্দুকযুদ্ধ হয় বলে জানান র‌্যাব-১৫, রামুর উপ-অধিনায়ক মেজর মো. রবিউল ইসলাম।

নিহত জয়নাল আবেদীন ওরফে জয়নাল ডাকাত কালারমারছড়া ইউনিয়নের নোনাছড়ি এলাকার মশিদুল ইসলামের ছেলে।

র‌্যাব জানায়, জয়নাল আবেদীন তালিকাভুক্ত চিহ্নিত জলদস্যু। তার বিরুদ্ধে সাগরে দস্যুতা, হত্যা, অপহরণ, জবরদখল ও ডাকাতিসহ নানা অভিযোগে মহেশখালী ও কুতুবদিয়া থানায় ১৫টির বেশি মামলা রয়েছে।

মেজর রবিউল বলেন, সন্ধ্যায় নোনাছড়ি এলাকায় কিছু সংখ্যক দুর্বৃত্ত জড়ো হয়েছে- এমন খবরে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোঁড়ে।

“এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে পাওয়া যায় দেশীয় তৈরি একটি বন্দুক, চারটি গুলি ও একটি গুলির খালি খোসা।”

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মেজর রবিউল জানান, ১৫টির বেশি মামলায় জয়নাল আবেদীন পলাতক ছিলেন।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, জয়নালের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়