ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

অস্ত গেল ২০১৯ এর সূর্য

সুজাউদ্দিন রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-৩১ ৬:৩০:০৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-০১ ৮:৩৪:৩৬ এএম
ছবি : সুজাউদ্দিন রুবেল

সূর্যাস্তের মধ্যদিয়ে অস্ত গেল ২০১৯। আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এরপরই শুরু হবে ২০২০।

আর নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত দেশের মানুষ। বছরের শেষ সূর্যাস্ত দেখতে সৈকত নগরী কক্সবাজারে ভিড় জমান লাখো পর্যটক। আর থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করেছে ট্যুরিস্ট পুলিশ।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত: বছরের শেষ সূর্যাস্তের মধ্য দিয়ে বিদায় নিল আরো একটি ইংরেজি বছর। কাল সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে পদার্পণ করবে নতুন বছর ২০২০।

সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্ট: ২০১৯ সালের শেষ সূর্যাস্তকে হাত নেড়ে বিদায় জানাচ্ছেন আগত এক পর্যটক দম্পতি। শুধু তারা নন, বছরের শেষ সূর্যাস্তকে বিদায় জানাতে কেউ প্রিয়জনের সঙ্গে সূর্যের ছবি তুলেছেন, আবার কেউ পরিবারকে নিয়ে ঘুরতে এসেছেন অস্তগামী সূর্য দেখতে। তবে তাদের আশা, পুরনো বছরের সব কষ্ট গ্লানি মুছে যাবে সাগরের জলে।

জিহাদ ও জেরিন দম্পতি বলেন, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে এসে ২০১৯ সালের শেষ সূর্যাস্তকে বিদায় জানালাম। কারণ ২০১৯ সালের সকল কষ্ট, ব্যর্থতা ও গ্লানি মুছে যাতে ২০২০ সালকে নতুনভাবে গ্রহণ করতে পারি।

কলাতলীতে পয়েন্টে সূর্যাস্তকে বিদায় জানাতে আসা পর্যটক সিয়াম আহমেদ বলেন, ২০১৯ সালটা ভাল কেটেছে। আশা করি, নতুন বছর ২০২০ সালটাও ভাল কাটবে। তাই সবকিছু নতুন করে শুরু করার জন্য কক্সবাজারে আসা। যাতে সবকিছু নতুন করে ভালভাবে শুরু করতে পারি।

আরেক পর্যটক রিয়াদ ও জয়নাব বলেন, এই সূর্যাস্তের মধ্যদিয়ে সকল বেদনা, গ্লানি দূরে করে চাইব যাতে সুখ ও সাফল্যময় হয় নতুন বছর।

পুরনো বছরকে বিদায় আর নতুন বছরকে বরণ করতে সকাল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে নামে লাখো পর্যটক। তিল ধারণের ঠাঁই ছিল না সাগর তীরে।

আর পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে সৈকত এলাকাসহ হোটেল মোটেল জোনে নিয়োজিত ছিল ট্যুরিস্ট পুলিশ।

ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফখরুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, লাখো পর্যটকের নিরাপত্তায় কয়েক স্তরের টহল জোরদার করা হয়েছে। সমন্বয় করে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি জেলা পুলিশ, গোয়েন্দা পুলিশ, র‌্যাবও নিরাপত্তা জোরদার করেছে। আশা করি, তারকামানের হোটেলগুলোতে পর্যটকরা স্বাচ্ছন্দ‌্যে থার্টি ফার্স্ট নাইট উদযাপন করতে পারবে।


কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/সাইফ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : কক্সবাজার, চট্টগ্রাম বিভাগ
ট্যাগ :