ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জঙ্গি অভিযোগে খুবির ২ ছাত্র রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গি অভিযোগে খুবির ২ ছাত্র রিমান্ডে

গ্রেপ্তার নূর মোহাম্মাদ অনিক ও মোজাহিদুল ইসলাম রাফি

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই ছাত্রকে ১০ দিন রিমান্ডে নিয়েছে পুলিশ।

শনিবার দুপুরে তাদের খুলনা মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ভোরে নগরীর গল্লামারী এলাকার একটি বাড়িতে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) একটি বিশেষ দল তিন ঘণ্টার বেশি সময় অভিযান চালিয়ে তাদের আটক করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এইচআরএম) ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের ছাত্র নূর মোহাম্মাদ অনিক (২৪) ও পরিসংখ্যান ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের ছাত্র মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৩)। তারা নব্য জেএমবির সদস্য বলে পুলিশ জানিয়েছে। 

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে গত সেপ্টেম্বরে নগরীর খানজাহান আলী থানার কৃষকলীগ অফিসে বোমা বিস্ফোরণ ও ডিসেম্বরে আড়ংঘাটা থানার গাড়ি গ্যারেজে বোমা বিস্ফোরণের সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

নগরীর সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমতাজুল ইসলাম জানান, তাদের বিরুদ্ধে নগরীর সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক শরীফ হাসান লিমন বলেন, জানুয়ারি মাসের প্রথম থেকে ওই দুই ছাত্র নিখোঁজ ছিলেন। পুলিশের প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে গ্রেপ্তারের খবর ও জঙ্গি তৎপরতায় জড়িত থাকার বিষয় তারা জানতে পেরেছেন।

 

খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়