ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সড়কের কার্পেটিং তুলে ফেলল জনতা

সিরাজগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়কের কার্পেটিং তুলে ফেলল জনতা

সংস্কারকাজে অনিয়ম ও নিম্ন মানের উপকরণ ব‌্যবহারের অভিযোগ তুলে সিরাজগঞ্জের পাইকশা আঞ্চলিক সড়কের বিভিন্ন অংশের কার্পেটিং তুলে ফেলেছে স্থানীয় জনতা।

বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের খামার পাইকশা গ্রামে গিয়ে দেখা যায়, স্থানীয় লোকজন রাস্তার কার্পেটিং তুলে ফেলেছে।

এদিকে, অনিয়মের অভিযোগে ওই রাস্তার সংস্কারকাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।

এর আগে গত বুধবার বিকেলে ওই রাস্তার সংস্কারকাজে অনিয়ম বিষয়ে সংবাদ সংগ্রহ করতে যাওয়া পাঁচ সাংবাদিকের ওপর হামলা চালায় ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী ও তার সহযোগীরা।

খামার পাইকশা গ্রামের নূর জাহান, আলেয়া বেগম, সেলিম রেজা, আল-আমিন জানান, দুই দিন আগে কার্পেটিং করা হয়েছে। এখনই টান দিলেই কার্পেটিং উঠে যাচ্ছে। বুধবার সাংবাদিকরা রাস্তার কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে আসলে তাদের ওপর হামলা চালায় ঠিকাদারের লোকজন। সাংবাদিকদের তথ‌্য সরবরাহ এবং সাংবাদিকদের করা মামলায় সাক্ষী হিসেবে নাম দেয়ায় সাব-কন্ট্রাক্টর সাইফুল ইসলাম এসে হুমকি দিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য আজাদুল ইসলাম বলেন, রাস্তার কাজ খারাপ হওয়ায় স্থানীয় লোকজন বেশকিছু স্থানে কার্পেটিং তুলে ফেলেছে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সূত্র জানায়, ৩৬৭০ মিটার দীর্ঘ পাইকশা আঞ্চলিক সড়কটির সংস্কারকাজ শুরু হয় ২০১৮ সালের ১৬ জুলাই। এর ব‌্যয় ধরা হয়েছে ৩ কোটি ২৮ লাখ টাকা। দরপত্রের মাধ্যমে ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশন কাজটি পায়। ২০১৯ সালের ৩০ অক্টোবরের মধ‌্যে কাজটি শেষ করার কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান মেয়াদ বাড়িয়ে নেয়। বর্তমানে রাস্তাটির বেশিরভাগ কাজ শেষ হয়েছে। 

এলজিইডির উপজেলা প্রকৌশলী আবু সায়েদ জানান, এর আগেও নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগে ওই সড়কটির সংস্কারকাজ বন্ধ করে দেয়া হয়েছিল। পরবর্তীতে ইট টেস্ট করে আবারও কাজ শুরু করা হয়। বুধবার সাংবাদিকদের ওপর হামলার কথা জানতে পেরে আবারও কাজ বন্ধ করে দিয়েছি। বিটুমিনসহ অন্যান্য উপকরণ পরীক্ষা-নিরীক্ষার পর কাজ শুরুর অনুমতি দেয়া হবে।

আরো পড়ুন :


সিরাজগঞ্জ/অদিত্য রাসেল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়