ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নারীসহ ৫ জঙ্গি গ্রেপ্তার

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীসহ ৫ জঙ্গি গ্রেপ্তার

ঢাকার সাভার উপজেলার আশুলিয়া ও ধামরাই উপজেলা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নারীসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার ভোর রাতে আশুলিয়ার কাঠগড়া ও ধামরাই থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার জঙ্গিরা হলেন, ঝালকাঠীর অলিউল ইসলাম সম্রাট (২৩), গোপালগঞ্জের মোয়াজ্জিম মিয়া শিহাদ (২০), দিনাজপুরের সবুজ হোসেন আব্দুল্লাহ (২৬), চাঁদপুরের আরিফুল হক আরিফ (২০) ও ঢাকার রাশিদা হুমায়রা (৩৩)।

র‌্যাব-৪ মিরপুর শাখার সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, গ্রেপ্তার জঙ্গি সদস্যরা দেশের প্রচলিত শাসন ব্যবস্থার পরিবর্তে ইসলামের নামে উগ্রবাদ ছড়িয়ে আসছিলেন। তারা উগ্রবাদী সংবাদ ও এতে উৎসাহ সৃষ্টি করে এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করতেন। নতুন জঙ্গি সদস্য সংগ্রহ করতে তাদের ৮-১০ জনের একটি গ্রুপ দেশের বিভিন্ন জেলায় গোপন বৈঠক করে আসছিল।

শুক্রবার দিবাগত রাতে আশুলিয়ার কাঠগড়া এলাকায় গোপন বৈঠকের সংবাদ পায় র‌্যাব। পরে গভীর রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে চার জনকে গ্রেপ্তার করলেও বেশ কয়েকজন পালিয়ে যায়। গ্রেপ্তারকৃতদের দেয়া তথ্যমতে পরে ধামরাই থেকে নারীকে জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করা হয়।

পলাতক বাকি জঙ্গি সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

 

সাব্বির/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়