ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

পাবনায় রাশিয়ানদের ভাড়াকৃত বাড়ি লকডাউন

জেলা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৭ ৩:৫১:৫৩ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৭ ৩:৫১:৫৩ এএম

করোনাভাইরাস সংক্রমণরোধে পাবনার ঈশ্বরদী উপজেলার নারিচা এলাকায় রাশিয়ানদের ভাড়াকৃত বাড়ি ‘হাউস-২’ লকডাউন করা হয়েছে। বুধবার (২৫ মার্চ) রাতে বাড়ির গেট তালাবদ্ধ করে সেখানে পুলিশ মোতায়েন করা হয়।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে বেলারুশের নাগরিককে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। ওই বাড়িতে প্রকল্পে কর্মরত ১৫/১৬ জন রাশিয়ার নাগরিক বসবাস করছেন।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হান নারিচার এলাকার ওই বাড়ি লকডাউন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই বাড়িতে বসবাসরত অন্য বিদেশিদের রূপপুর প্রকল্পে কাজে যেতে নিষেধ এবং প্রকল্পে প্রবেশের সিকিউরিটি পাস ব্লক করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামীম জানান, রূপপুর প্রকল্পের রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘অর্গানস্ত্রয়’ এ কর্মরত বেলারুশের নাগরিক চুপ্রিম ভিচেশ্লাভের (৩৭) গলাব্যথা, কাশি আছে। আগে তার গলায় একটি অপারেশন হয়। এ কারণে গলাব্যথা হতে পারে বলে ওই প্রতিষ্ঠানের চিকিৎসক ডা. সের্গেই মারজভস ধারণা করছেন।

বেলারুশের ওই নাগরিক সেপ্টেম্বরের শেষের দিকে ঈশ্বরদীতে আসেন। দেশে যাওয়ার জন্য তিনি কয়েক দিন আগে ঢাকায় যান। কিন্তু বিমান যোগাযোগ বন্ধ হওয়ায় তিনি ফিরে আসেন।


শাহীন/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : পাবনা, রাজশাহী বিভাগ