ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘বড়ই দুঃসময় যাচ্ছে আমার'

অরিন্দম মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৭, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বড়ই দুঃসময় যাচ্ছে আমার'

নওগাঁর ধামইরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মঙ্গলকোটা কলোনির বাসিন্দা মহীর মন্ডলের বয়স এখন ৯০। এই বয়সে দিন কাটে তার পরের কাছে হাত পেতে।

বাঁশের লাঠি হাতে নিয়ে অর্থ সংগ্রহে সকালে ঘর থেকে বেরিয়ে পড়েন প্রতিদিন। হাত পেতে যা পান তা দিয়েই কোন মতে বেঁচে আছেন দুই বুড়ো বুড়ি। কিন্তু ইদানিং তিনি রাস্তা কিংবা হাটবাজারে কোন মানুষজনই পাচ্ছেন না। যেদিকে যান সেদিকেই ফাঁকা।

সংসার চালাতে হিমশিম খেয়ে যাওয়া এই বৃদ্ধ আশা করে এসেছিলেন ধামইরহাটের সবচাইতে বড় হাটে। তাও শূন্য খা খা।হাট প্রাণহীন। এমন দৃশ্য দেখে তিনি হতভম্ভ হয়ে পড়েন। তার ৯০ বছরের জীবনে তিনি এমন দৃশ্য আর দেখেননি।

পরে তিনি জানতে পারেন মারণ ভাইরাস করোনার কথা। রাস্তাঘাটে এখন বের হওয়াও মানা। প্রশাসন থেকে বাড়িতে থাকতে বলেছে। এমন হলে কেমনে বাঁচবেন তারা। কোথাও সাহায্য সহযোগিতা না পেলে না খেয়ে মরতে হবে।

চোখ মুছতে মুছতে মহীর মন্ডল বললেন, ‘বড়ই দুঃসময় যাচ্ছে আমার। বয়সটাও কেড়ে নিয়েছে শরীরের সকল শক্তি। কোন সাহায্যও পাচ্ছিনা।'

মহীর মন্ডলের একমাত্র ছেলে বুদুর সংসার চলে ভ্যান চালিয়ে। করোনা পরিস্থিতির কারণে তিনিও আগের মতো ভ্যান নিয়ে রাস্তায় বের হতে পারেন না। বাবা-মায়ের দুরবস্থার কথা বললে বুদু বলেন, ‘সারাদিন ভ্যান চালিয়ে যে টাকা পাই তা দিয়ে নিজের সংসারই চলেনা। বাপ মায়ের ভরণপোষণ কেমনে করি।'

 

অরিন্দম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়