ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

সিলেটে ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৫ ৬:০৮:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৫ ৬:০৮:৪৮ পিএম

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়েপড়া মানুষের সুবিধার্থে সিলেট নগরে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। চালের পাশাপাশি ১৮ টাকা কেজি দরে আটাও পাচ্ছেন ভোক্তারা।

রোববার সকাল থেকে নগরের ১০টি পয়েন্টে জনপ্রতি ৫ কেজি করে চাল ও আটা বিক্রি করা হচ্ছে। জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখিয়ে এই চাল ও আটা কিনছেন ভোক্তারা। একজন ভোক্তা প্রতি সপ্তাহে একবার পাঁচ কেজি চাল ও আটা কিনতে পারবেন।

নগরের মদিনা মার্কেট, চারা দিঘিরপাড়, বঙ্গবীর রোড, কদমতলী, মির্জাজাঙ্গাল, এতিম স্কুল রোড, শেখঘাট টিকরপাড়া, কালীঘাট ও গোটাটিকর পয়েন্টে সপ্তাহে তিন দিন রোববার, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত চাল ও আটা বিক্রি করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোজ কান্তি দাস চৌধুরী জানান, আগামী জুন মাস পর্যন্ত ওএমএস বিক্রি চলমান থাকবে। সিলেট নগরীতে আজ ১০ জন ডিলার এই চাল ও আটা বিক্রি করছেন। তাদের ২ টন করে চাল ও ১ টন করে আটা বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কর্মহীন অসহায় মানুষের সুবিধার্থে সিলেট জেলায় ১৬১ জন ডিলারের মাধ্যমে চাল বিক্রি শুরু করা হয়েছে। জেলা-উপজেলায় সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। চাল নিয়ে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা।


সিলেট/নোমান/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : সিলেট, সিলেট বিভাগ