ঢাকা, রবিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্রাহ্মণবাড়িয়ায় নকল হ্যান্ডওয়াশের কারখানা সিলগালা

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-১০ ১০:১২:৪৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-১০ ১০:১২:৪৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় নকল হ্যান্ডওয়াশ তৈরি ও বিক্রির দায়ে এক প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ওই কারখানা সিলগালা করা হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) দুপুর ১টার দিকে সদর উপজেলার নাটাই (দক্ষিণ) ইউনিয়নের কালিসিমা এলাকায় কেএমবিআর অ্যান্ড কোং নামের প্রতিষ্ঠানটি সিলগালা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও পঙ্কজ বড়ুয়া।

পঙ্কজ বড়ুয়া জানান, করোনাভাইরাসের কারণে হ্যান্ডওয়াশের চাহিদা বৃদ্ধির সুযোগকে কাজে লাগিয়ে কিছু ব্যবসায়ী নকল হ্যান্ডওয়াশ তৈরি ও বিক্রি করছিল। শুক্রবার দুপুরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সদর উপজেলার নাটাই (দক্ষিণ) ইউনিয়নের কালিসিমা এলাকার কেএমবিআর অ্যান্ড কোং-এ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল হ্যান্ডওয়াশ ও উপকরণ জব্দ করা হয়।

তিনি আরো জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২/৫৩ ধারায় নকল হ্যান্ডওয়াশ তৈরি ও বিক্রির দায়ে কেএমবিআর অ্যান্ড কোং সিলগালা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত হ্যান্ডওয়াশ ও হ্যান্ডওয়াশ তৈরির উপকরণগুলো জনসমক্ষে ধ্বংস করা হয়েছে।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য, বাজার পরিদর্শক নাজমুল হকসহ সদর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


ব্রাহ্মণবাড়িয়া/রুবেল/রফিক

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম বিভাগ