ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ব্যতিক্রমী বাজার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ব্যতিক্রমী বাজার

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হচ্ছে। কিন্তু বাজারগুলোতে ভিড় লেগেই রয়েছে, নিরাপদ দূরত্ব মানা হচ্ছে না। সামাজিক দূরত্ব নিশ্চিত করে কেনাকাটা নিশ্চিত করতে বিশাল খোলা মাঠে ব্যতিক্রমী কাঁচাবাজারের আয়োজন করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনের উদ্যোগে উপজেলার বিভিন্ন কাঁচাবাজার সরিয়ে নিয়ে হাটহাজারী পার্বতী স্কুলের বিশাল খেলার মাঠে বাজারের আয়োজন করা হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) এ বাজার চালু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন রাইজিংবিডিকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঘরে থাকার বিকল্প নেই। কিন্তু মানুষের দৈনন্দিন প্রয়োজনে বাজারে যাওয়ার প্রয়োজনীয়তা আছে। আর বাজারগুলোতে ভিড়ের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করা যাচ্ছিল না। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সাথে বৈঠক করে সুবিশাল স্কুল মাঠে কাঁচাবাজার আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বলেন, হাটহাজারী পার্বতী স্কুল মাঠটি অনেক বড় হওয়ায় সব কাঁচামাল ব্যবসায়ীদের এ মাঠে বসার নির্দেশ দেওয়া হয়েছে। ব্যবসায়ীদের একজন থেকে আরেকজনকে দেড় মিটার দূরত্ব বজায় রেখে দোকান বসাতে হবে। ক্রেতারাও নিরাপদ দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার সুযোগ পাবেন। মাইকিং করে স্কুল মাঠের বাজার বসানোর এবং এই বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনা-কাটার জন্য আহ্বান জানানো হয়েছে।


চট্টগ্রাম/রেজাউল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়