ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুই জেলা লকডাউন, কাল আরেক জেলা

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই জেলা লকডাউন, কাল আরেক জেলা

সারা দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। প্রতিদিন বিভিন্ন জেলায় নতুন নতুন করোনা রোগী শনাক্ত হচ্ছে। বাড়ছে মৃতের সংখ্যাও। করোনার সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন জেলা লকডাউন করা হচ্ছে। শুক্রবার (১০ এপ্রিল) গাইবান্ধা ও কুমিল্লা লকডাউন করা হয়েছে। আগামীকাল ভোর থেকে নোয়াখালীতে লকডাউন কার্যকর হবে। রাইজিংবিডির প্রতিনিধিরা জানিয়েছেন বিস্তারিত।

শনিবার (১১ এপ্রিল) ভোর ৬টা থেকে লকডাউন থাকবে নোয়াখালী জেলা। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস।

জেলা প্রশাসক বলেছেন, ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভার সিদ্ধান্ত এবং সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনাক্রমে নোয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ জেলায় জনসাধারনের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সড়ক ও নৌ পথে অন্য কোনো জেলা থেকে কেউ নোয়াখালী জেলায় প্রবেশ এবং নোয়াখালী জেলা থেকে কেউ অন্য কোনো জেলায় যেতে পারবেন না।’

তিনি জানিয়েছেন, নোয়াখালীর ভেতরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা বহাল থাকবে। তবে জরুরি সেবা, যেমন: বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট, চিকিৎসাকর্মী, অ্যাম্বুলেন্স, নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাহন নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।


ঢাকা/দয়াল/ইমরুল/সুজন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়