ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাইবান্ধার কৃষক আমির হোসেনের পাশে ‘স্বপ্ন’

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ১৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাইবান্ধার কৃষক আমির হোসেনের পাশে ‘স্বপ্ন’

উত্তরের জেলা গাইবান্ধার কৃষকরা হাড়ভাঙ্গা শ্রম দিয়ে জমিতে উৎপাদন করেন মরিচ, পেঁয়াজ, রসুন, করলা, টমেটো, পটল ও মিষ্টি কুমড়াসহ বিভিন্ন ফসল।

ফলন ভালো হওয়ায় তারা মনে করেছিলেন বন্যার ক্ষতির ঘাটতি কিছুটা হলেও এবার পূরণ হবে তাদের। কিন্তু বর্তমান সময়ের করোনাভাইরাস তাদের সেই স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছে। কয়েক বছর ধরে এ জেলায় সবজি চাষ করে যারা সাবলম্বী হয়েছেন এবার হাহাকারে তাদের কপালে ভাঁজ পড়েছে হতাশার। দিশেহারা হয়ে পড়েছেন তারা। তেমনি এক হতাশ কৃষক গাইবান্ধার সাঘাটা উপজেলার মুক্তিনগর ইউনিয়নের আমির হোসেন।

দু’দিন আগে তিনি এক গণমাধ্যমের ভিডিওবার্তায় জানান, লকডাউনের কারণে তিনি চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন। দুই টাকা কেজি দরে টমেটো বিক্রি করতে হয়েছে তাকে। এমন খবরে এবার তার পাশে দাঁড়িয়েছে দেশের অন্যতম জনপ্রিয় রিটেইল চেইন শপ ‘স্বপ্ন’। ন্যার্য্য দামে তার টমেটো এরইমধ্যে কিনে নিয়েছে প্রতিষ্ঠানটি। এজন্য কৃষক আমির হোসেনও বেশ খুশি এখন।

তিনি বলেন, ভিডিওটি দেখার পর ‘স্বপ্ন’ কোম্পানীর প্রতিনিধি এসে আমার সঙ্গে যোগাযোগ করেন এবং আমার বাগানের টমেটো উচিত দামে কিনে নেন। গাইবান্ধায় লকডাউন চলছে, এরইমধ্যে তারা এসে যে আমার ফসল কিনেছেন এজন্য সমস্ত কৃষকের পক্ষ থেকে আমি তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

‘স্বপ্ন’-এর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির এ প্রসঙ্গে বলেন, কৃষকের পাশে শুরু থেকেই আছি আমরা। তাদের মুখে হাসি আমরা সবসময়ই দেখতে চাই। বিভিন্ন সময় বিভিন্নভাবে কৃষকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে ‘স্বপ্ন’। এরই ধারাবাহিকতায় আমির হোসেনের মত অনেক কৃষকের জন্য বর্তমানে কাজ করছি আমরা।

দেশের বিভিন্ন জায়গায় ‘স্বপ্ন’ তাদের পণ্য ন্যার্য্য দামে এরইমধ্যে কেনা শুরু করেছে বলে জানান তিনি।


সিদ্দিক আলম দয়াল/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়