ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্রাহ্মণবাড়িয়ায় গণপরিবহনে ৩৫ মামলা, জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ৮:৫৫:৩৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ১০:০৮:১১ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি নির্দেশনা ভেঙ্গে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং সামাজিক দূরত্ব না মানার দায়ে বিভিন্ন গণপরিবহনের চালক ও যাত্রীদের বিরুদ্ধে ৩৫টি মামলা দায়ের করেছেন ভ্রাম‌্যমাণ আদালত।

বুধবার (৩ জেুন) সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের সদর উপজেলার বিশ্বরোড মোড়, কুমিল্লা-সিলেট মহাসড়কের পৌর এলাকার কাউতলী মোড় ও বিরাসার মোড়ে পৃথক এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

আদালত চলাকালে ৮১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং ১১৭টি ত্রি-হুইলার জব্দ করা হয়। এর মধ্যে রয়েছে ১০২টি ব্যাটারি চালিত ইজিবাইক এবং ১৫টি সিএনজিচালিত অটোরিক্সা রয়েছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়ার নেতৃত্বে পৃথক ভ্রাম্যমাণ আদালত চলাকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য ও কিশোর কুমার দাস।

ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেওয়া সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া বলেন, ‘সরকারের ঘোষণা অনুযায়ী পঞ্চাশ ভাগ যাত্রী পরিবহনের আইন ভঙ্গ করে অতিরিক্ত যাত্রী পরিবহন করার দায়ে এবং গণপরিবহনের চালক ও যাত্রীরা মাস্ক না পরার দায়ে তাদের বিরুদ্ধে ৩৫টি মামলায় ৮১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ১১৭টি ত্রি-হুইলার জব্দ করা হয়।’

তিনি বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।’


মাইনুদ্দীন রুবেল/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম বিভাগ