ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সিলেটে একদিনে ৫৫ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৪ ৮:৪৪:০৮ এএম     ||     আপডেট: ২০২০-০৬-০৪ ৮:৪৪:০৮ এএম

সিলেটে নতুন করে আরও ৫৫ জন করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৬৮১ জনে দাঁড়িয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে র‌্যাব, পুলিশ সদস্য ও দুইজন চিকিৎসকও রয়েছেন।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার (০৩ জুন) ওসমানীর পিসিআর ল্যাবে ১৮২টি নমুনা পরীক্ষার পর ৫৫ জনের করোনা পজিটিভ আসে। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা।

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ৩৯ জন, গোলাপগঞ্জ উপজেলার ৭ জন, বিয়ানীবাজার উপজেলার ৫ এবং জৈন্তাপুর উপজেলার ১, গোয়াইনঘাট উপজেলার ১, বিশ্বনাথ উপজেলার ১ ও শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১ জন রয়েছে।

স্বাস্থ্য বিভাগ সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, করোনায় আক্রান্তদের মধ্যে চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, ম্যাজিস্ট্রেট, পুলিশ, সাংবাদিক, জনপ্রতিনিধি থেকে শুরু করে বিভিন্ন পেশার লোকজন রয়েছেন। এ পরিস্থিতিতে তিনি জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

সিলেট জেলায় গত ৫ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। এরপর থেকে এ সংখ্যা বাড়ছেই।  একই সঙ্গে বাড়ছে মৃত্যুও। তবে ধীরে ধীরে অনেকেই সুস্থ হয়েও উঠছেন। এ পর্যন্ত মারা গেছেন প্রথম আক্রান্ত রোগী ডা. মঈন উদ্দিনসহ ১৮ জন।

সুস্থ হয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদসহ ১০৭ জন।

আজাদুর রহমান আজাদ বুধবার বিকেলে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। আর শফিউল আলম নাদেল বাড়িতেই আইসোলেশনে ছিলেন। বুধবার রাতে তৃতীয় দফায় রিপোর্ট নেগেটিভ আসায় তাকে সুস্থ ঘোষণা করা হয়।

 

নোমান/এসএম

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : সিলেট, সিলেট বিভাগ