ঢাকা, শুক্রবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

চাকরিচ্যুতির চিঠি দেখেই পাটকল শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-৩০ ৬:৩৩:১৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-৩০ ৮:৫৯:৩৫ পিএম

চাকরিচ্যুতির খবর শুনে খুলনার প্লাটিনাম জুবিলী জুট মিলের শ্রমিক আবুল কালামের (৫৭) মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন তার সহকর্মীরা।

মঙ্গলবার (৩০ জুন) সকাল সাড়ে ৯টায় ফেসবুকে চাকরিচ্যুতির চিঠি দেখতে পেয়ে তিনি মাথা ঘুরে পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান বলে জানিয়েছেন মিলের শ্রমিকরা।

প্লাটিনাম জুবিলী জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক খেলায়েত হোসেন খান জানান, সকাল সাড়ে ৯টায় আবুল কালাম ফেসবুকে দেখতে পান চাকরি ছাঁটাই হলে প্রথম বছরে ৪০ ভাগ, পরের বছরে ৩০ ভাগ ও তার পরের বছরে আর ৩০ভাগ টাকা পরিশোধ করা হবে। যেহেতু এর আগে অবসরে যাওয়া শ্রমিকরা এখনো টাকা পায়নি, সে কারণে তিনি হতাশ হয়ে পড়েন। পরে স্ট্রোকে আক্রান্ত হন এবং ঘটনাস্থলেই মারা যান।

তিনি বলেন, ‘ছাঁটাই করা হলে আমরা টাকাও পাবো না, মিলেও ঢুকতে দেওয়া হবে না। আমরা শুভঙ্করের ফাঁকিতে পড়ব।’

প্লাটিনাম জুবিলী জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন বলেন, ‘চাকরি হারানোর আশঙ্কায় মিলের বেসিন বিভাগের শ্রমিক আবুল কালাম সোমবার থেকেই পরিবার-পরিজনের ভবিষ্যৎ নিয়ে খুব দুশ্চিন্তায় ছিলেন। মঙ্গলবার সকালে তিনি স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যান।’

শ্রমিকদের আন্দোলনের সঙ্গে একাত্বতা প্রকাশ করা রাজনৈতিক দল সিপিবি’র কেন্দ্রীয় নেতা এসএ রশিদ বলেন, ‘মিল বন্ধের ঘোষণার পর থেকেই শ্রমিক আবুল কালাম টেনশন করছিলেন। এছাড়া তিনি নানাভাবে প্রতিবাদ কর্মসূচির সঙ্গেও যুক্ত ছিলেন।’

 

মুহাম্মদ নূরুজ্জামান/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : খুলনা, খুলনা বিভাগ