ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

করোনা তেমন ক্ষতি করতে পারেনি : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা তেমন ক্ষতি করতে পারেনি : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে মহামারি করোনা তেমন ক্ষতি করতে পারেনি। কারণ আমরা আগে থেকেই দেশের মানুষকে সচেতন ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিতে পেরেছি। তারপরও কিছু ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে চাল বিতরণকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘সারা বিশ্বের মতো  আমাদের দেশে মহামারি করোনা হানা দিয়েছে। সরকার দেশের মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছে।  আর শুধু প্রাকৃতিক দুর্যোগ নয়, প্রধানমন্ত্রী সব সময় দেশের মানুষের পাশে আছে। ’

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আমরা চাই না মানুষ রিলিফ খেয়ে বাঁচুক, রিলিফের দিন শেষ। হঠাৎ অপ্রত্যাশিত বন্যা এসেছে ও মহামারি করোনাও আছে। সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের মধ্যে ত্রাণ দেওয়া হচ্ছে। এ বছর পানি হাওরাঞ্চলে বন্যা একটু বেশি হয়েছে। সেজন্য মানুষ  বেশি কষ্ট পাচ্ছে। আমরা আশা করি, এই কষ্ট কয়েকদিনের মধ‌্যে কেটে যাবে।’

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেবুন নাহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজি মুক্তাদির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমানসহ আরও অনেকে।

 

আল আমিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়