ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

এসএমপির ১০৬ সদস্য করোনায় আক্রান্ত

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ৭ জুলাই ২০২০  

মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই মাঠে কাজ করছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা।

সারাদেশে সাধারণ ছুটি চলাকালে ঝুঁকি নিয়েই তারা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে কাজ করেছেন। সারাদেশের মতো সিলেটেও এসময়ে পুলিশের নানা মানবিক উদ্যোগ বেশ প্রশংসাও পেয়েছে।

এসব কাজ বাস্তবায়ন করতে গিয়ে পুলিশের অনেক সদস্য ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ পর্যন্ত সিলেট মেট্রোপলিটন পুলিশের ১০৬ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৫৬ জন। সুস্থ হওয়াদের মধ্যে ৩৪ জনই কর্মস্থলে যোগদান করেছেন। বাকিরাও যোগদানের অপেক্ষায় আছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম এসব তথ্য জানিয়েছেন। মঙ্গলবার (০৭ জুলাই) বিকেলে এসএমপির করোনা জয়ী সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে তিনি এসব তথ্য জানান।

এসএমপির পুলিশ লাইন্সে অনুষ্ঠিত সংবর্ধনার শুরুতে করোনা জয়ী সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে করোনা জয়ী পুলিশ সদস্যরা নিজ নিজ অভিজ্ঞতার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে এসএমপির সবকটি বিভাগের পুলিশ সদস্যদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) জ্যোতির্ময় সরকার জানান, ‘করোনা প্রাদুর্ভাবের পর থেকেই এসএমপি কমিশনার সকল পদবীর পুলিশ ও নন পুলিশ সদস্যদের সুরক্ষিত থেকে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়ে আসছিলেন। যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের চিকিৎসার জন্য সার্বক্ষণিক খোঁজখবরও নিচ্ছেন তিনি। এরই ধারাবাহিকতায় করোনা জয়ী সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে বলে জানান তিনি।


আব্দুল্লাহ আল নোমান/নাসিম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়