ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

গাছচাপায় ৫ যাত্রী নিহত হওয়ার ঘটনায় দুইজন গ্রেপ্তার

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাছচাপায় ৫ যাত্রী নিহত হওয়ার ঘটনায় দুইজন গ্রেপ্তার

ঢাকার ধামরাইয়ে সড়কে যাত্রীবাহী ইজিবাইকের ওপর গাছ পরে পাঁচ যাত্রী নিহত হওয়ার ঘটনার মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠানের দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ মার্চ) ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) দীপক সাহা এই তথ্য জানিয়েছেন।

এর আগে, সোমবার (৯ মার্চ) দুপুরে ধামরাইয়ের কাওয়ালীপাড়া-বালিয়া আঞ্চলিক সড়কের মাদারপুরে যাত্রীবাহী ইজিবাইকের ওপর গাছ পরে পাঁচ যাত্রী নিহত হন।

আটকরা হলেন-  সাইফুল ইসলাম ও সোনা মিয়া। তারা ওই সড়কের গাছ কাটার ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মকর্তা।

এ ঘটনায় নিহতরা হলেন- বাইচাল গ্রামের নুরুল ইসলাম (৬৫), তার স্ত্রী জাহানার বেগম (৬১), কামারপাড়া গ্রামের শামসুল হক (৭০), তেলিগ্রামের মাজেদা বেগম (৬৫) ও একই গ্রামের আয়শা বেগম (৬০)। নিহতরা সবাই বালিয়া ইউনিয়নের বাসিন্দা।

এবিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা জানান, গাছ পরে পাঁচজন নিহত হওয়ার ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠানের সাতজনকে আসামি করে নিহতদের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে দুইজনকে আটক করা হয়েছে। তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। অভিযুক্ত অন‌্য আসামিদের গ্রেপ্তারেও অভিযান চালানো হচ্ছে।

ধামরাই উপজেলা বন কর্মকর্তা মো. মুজিবুর রহমান জানান, সড়ক বাড়ানোর জন্য রাস্তার দুই পাশের বড় গাছ কেটে ফেলার টেন্ডার দেওয়া হয়েছে। সেখানে কোন ক্ষয়ক্ষতি বা দুর্ঘটনা ঘটলে এর দায় দায়িত্ব ঠিকাদার প্রতিষ্ঠানকেই নিতে হবে।

উল্লেখ‌্য, সোমবার দুপুরে ধামরাইয়ের বালিয়া ইউনিয়ন পরিষদ থেকে বয়স্ক ভাতা নিয়ে ইজিবাইকে করে বাড়ি ফিরছিলেন সাতযাত্রী। তারা মাদারপুর পৌঁছালে সড়কে কাটতে থাকা এক গাছ দুর্ঘটনাবশত তাদের ইজিবাইকের ওপর পড়ে।

এতে ইজিবাইকে থাকা সাতজন গুরুতর আহত হন। তাদেরকে হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় পাঁচজন মারা যান। আহতদের কাওয়ালীপাড়া জনকল্যাণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


সাব্বির/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়