ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

দৈনিক মানবজমিন’র প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও কুড়িগ্রামের স্থানীয় সংবাদকর্মী আরিফুল ইসলাম রিগ্যানকে তুলে নিয়ে সাজা প্রদানের প্রতিবাদে সিলেটে মানববন্ধন করেছেন স্থানীয় সংবাদকর্মীরা।

রোববার দুপুরে নগরের চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ হিউম্যান রাইটস্ জার্নালিস্ট কমিশন। মানববন্ধনে বক্তারা মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলাকে ‘আজব মামলা’ আখ্যায়িত করে এ মামলা প্রত্যাহারের দাবি জানান।

এছাড়া কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানের মুক্তি ও ঢাকায় নিখোঁজ সাংবাদিক কাজলের সন্ধান দাবিও করেন বক্তারা। মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু।

সংগঠনের সহ সাধারণ সম্পাদক আহমদ সেলিমের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি ওয়েছ খছরু। কর্মসূচির সঙ্গে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন- সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি ও সিনিয়র সাংবাদিক আল আজাদ, সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদি, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান শাহ দিদার আলম চৌধুরী নবেল প্রমুখ।

মানববন্ধনে সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ৭১ টিভির ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ, একডোর নির্বাহী পরিচালক লক্ষীকান্ত সিংহসহ সিলেটের সাংবাদিক সমাজ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


সিলেট/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়