ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দেওয়ানগঞ্জে অর্ধশত শিয়াল হত্যা করে গ্রামবাসীর উল্লাস  

জামালপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ১৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দেওয়ানগঞ্জে অর্ধশত শিয়াল হত্যা করে গ্রামবাসীর উল্লাস  

জামালপুরের দেওয়ানগঞ্জে বন্যার পানিতে বিপদে পড়া অর্ধশত শিয়ালকে হত্যা করে রাস্তায় ফেলে উল্লাসে মেতে ওঠেন গ্রামবাসীরা।

এই গণপ্রাণী হত্যার ঘটনাটি ঘটেছে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার পাররামরামপুর ইউনিয়নের বন্যা কবলিত তারাটিয়া গ্রামে। এরপর মৃত শেয়ালগুলো সড়কে সারিবদ্ধ রেখে উল্লাস করেন গ্রামবাসীরা।

রোববার (১৯ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুলতানা রাজিয়া। শনিবার (১৮ জুলাই) বিকেলে ঘটা এই ঘটনাটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তার নজরে আসে।

এসব বন্যপ্রাণী হত্যার সঙ্গে জড়িত এক তরুণ নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আমরা নিজেদেরকে অনিরাপদ বোধ করেছি। বাড়ির গৃহপালিত পশুর ওপর ওরা আক্রমণ করছে। বাড়িতে শিশু, ছোট বাচ্চারাও থাকে- তাই পশুগুলো ওদের আক্রমণ করতে পারে, এই আতঙ্কে এ কাজ করেছি।’

স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও সুলতানা রাজিয়া জানান, বন্যার কারণে তারাটিয়া বাজার সংলগ্ন স্বাস্থ্য কমপ্লেক্সের পিছনে বাঁশের ঝোপঝাড়ে আশ্রয় নেয় অসংখ্য শিয়াল, গুইসাপ, বেজি, বন বিড়াল। এসব প্রাণী মানুষের বাড়িতে গিয়ে গৃহপালিত হাঁস, মুরগি, কবুতর খেয়ে ফেলতে শুরু করে। এ কারণে ক্ষুব্ধ হয়ে দুই দিনের অভিযানে এসব প্রাণীকে পিটিয়ে হত্যা করেছে একদল তরুণ।

ইউএনও আরও জানান, বন্যপ্রাণী হত্যার বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গেই প্রাণিসম্পদ কর্মকর্তা ও বন বিভাগের কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা বিষয়টি খতিয়ে দেখছে।  এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এ ধরনের কাজ না করার জন্য এলাকাবাসীকে সচেতন করতে জনপ্রতিনিধিদের অনুরোধ জানিয়েছেন তিনি।

 

সেলিম/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়