ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঈদে সুন্দরবন ও মানামীর স্পেশাল সার্ভিস অনিশ্চিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঈদে সুন্দরবন ও মানামীর স্পেশাল সার্ভিস অনিশ্চিত

ঈদে ঢাকা-বরিশাল নৌপথে এমভি সুন্দরবন-১০ ও এমভি মানামী লঞ্চের ঈদ স্পেশাল সার্ভিস নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

গতকাল বুধবার (২২ জুলাই) গভীর রাতে এই দুটি লঞ্চের মধ্যে সংঘর্ষে ব্যপক ক্ষয়ক্ষতি হওয়ায় মেরামত করে ছাড়পত্র না পাওয়া পর্যন্ত যাত্রা স্থগিত ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।

বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার এ তথ‌্য নিশ্চিত করেন।

মিঠু সরকার জানান, ঈদের বাকি আছে অল্প কয়েক দিন। এর মধ্যে দুই লঞ্চের সংঘর্ষে যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা মেরামত করা প্রায় অসম্ভব বলে জানিয়েছেন লঞ্চ দুটির মাস্টার। তাই ঈদ সার্ভিসে এই দুই লঞ্চের যাত্রা না থাকার আশংকা দেখা দিয়েছে।

তিনি আরও জানান, ক্ষতিগ্রস্ত লঞ্চ দুটি মেরামত করে যাত্রার জন্য উপযোগী করতে নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনায় কোনো যাত্রীর ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, বুধবার রাত সোয়া ২টার দিকে ঢাকা-বরিশাল নৌপথের মেঘনা নদীর ইলিশা চ্যানেলে এমভি সুন্দরবন-১০ লঞ্চের সাথে একই রুটের এমভি মানামী নামে একটি যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ হয়। এতে উভয় লঞ্চের মাস্টার পরস্পরকে দায়ী করেন।

এমভি সুন্দরবন-১০ লঞ্চের মাস্টার মজিবর রহমান জানান, ঢাকা থেকে যাত্রী নিয়ে তারা বরিশালের উদ্দেশ্যে যাচ্ছিলেন। সরু ওই চ্যানেলে কোনো লঞ্চ অন্য লঞ্চকে ওভারকেট করে না। কিন্তু এমভি মানামী লঞ্চ সুন্দরবন-১০ লঞ্চকে ওভারটেক করে ডুবো চরে আটকে যায়। চর থেকে নামানোর জন্য মানামী লঞ্চটিকে উচ্চ গতিতে পেছনের দিকে নেওয়া হয়। সেসময় সুন্দরবন-১০ লঞ্চের পেছনের অংশে সজোরে আঘাত করে এমভি মানামী। এতে সুন্দরবন-১০ লঞ্চের টি-কর্নার, ফাস্টফুড শপ ও ক্যান্টিনের অবকাঠামোসহ পেছনের অংশের ব্যাপক ক্ষতি হয়।

এদিকে মানামী লঞ্চের মাস্টার মো. আসাদুজ্জামান বলেন, ‘ভিএইচএফ এ পেছনে যাবার খবরটি এমভি সুন্দরবন-১০ লঞ্চকে জানানো হয়েছিলো। কিন্তু সুন্দরবন লঞ্চ তার দেওয়া বার্তায় গুরুত্ব দেয়নি। ফলে এই দুর্ঘটনা ঘটে। এতে মানামী লঞ্চের পিছনের অংশও ক্ষতিগ্রস্ত হয়েছে।’

 

স্বপন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়