RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

‘বাঁধ নির্মাণে স্থায়ী কাজে জোর দেওয়া হচ্ছে’

মাদারীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘বাঁধ নির্মাণে স্থায়ী কাজে জোর দেওয়া হচ্ছে’

ভাঙন কবলিত এলাকায় বাঁধ নির্মাণে জরুরি কাজের চেয়ে স্থায়ী কাজের প্রতি পানি সম্পদ মন্ত্রণালয় বেশি জোর দিচ্ছে বলে দাবি করেছেন পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম।

শুক্রবার (৭ আগস্ট) সকালে মাদারীপুর শহররক্ষা বাঁধের ধস এলাকা পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

এসময় তিনি মাদারীপুর শহররক্ষা বাঁধ স্থায়ী নির্মাণের জন্যে একটি টেকনিক্যাল কমিটি গঠন করে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প হাতে নেয়ার কথাও জানান।

উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, ‘নদীতে অবৈধ বালু উত্তোলনকারী কাউকেই ছাড় দেয়া হবে না। প্রতি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি রয়েছে। এজন্যে তাদের নির্দেশ দেয়া হয়েছে, নদীতে যারাই বালু উত্তোলন করবে তাদের কোনরকম ছাড় নেই। সে যত বড়-ই হোক না কেন।’

তিনি আরো বলেন, ‘আমি নদী ভাঙন কবলিত এলাকার মানুষ। আমি নদী ভাঙার কষ্ট বুঝি। আমার বাড়ি ৬/৭ বার নদীতে বিলীন হয়ে গেছে।’
একেএম এনামুল হক শামীম এর আগে মাদারীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে অসহায়দের মাঝে ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় তিনি পৌরসভা সম্মলেন কক্ষে একটি সুধী-সমাবেশে বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক কেএম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াহিদ উদ্দিন চৌধুরী, তত্ত্ববধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের মাদারীপুর জেলার নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা প্রমুখ।

বেলাল/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়