RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

এখনো সন্ধান মেলেনি সেই কয়েদির 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এখনো সন্ধান মেলেনি সেই কয়েদির 

গাজীপুরে অবস্থিত কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে নিখোঁজ কয়েদি আবু বক্কর সিদ্দিক এখনো গ্রেপ্তার হয়নি। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এই কয়েদি বৃহস্পতিবার (৬ আগস্ট) নিখোঁজ হয়। 

এ সংক্রান্ত মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কোনাবাড়ি থানার পরিদর্শক শেখ মিজানুর রহমান জানান, পলাতক ওই আসামিকে গ্রেপ্তারে বিভিন্নস্থানে অভিযান অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় লকআপের সময় বন্দিদের গণনাকালে আবু বক্কর সিদ্দিককে খুঁজে পাওয়া যায়নি। তার সন্ধানে ওই রাতে ও পরের দিন কারাগারে খোঁজাখুঁজি করা হয়। এক পর্যায়ে বিকেলে জেলার মো. বাহারুল ইসলাম বাদী হয়ে কোনাবাড়ী থানায় মামলা দায়ের করেন।

এদিকে, কয়েদি নিখোঁজের ঘটনায় অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন,  কারা উপ-মহাপরিদর্শক (ঢাকা) মোহাম্মদ তৌহিদুল ইসলাম এবং মানিকগঞ্জের জেলা কারাগারের জেলার বিকাশ রায়হান। তদন্ত কমিটি শনিবার সকাল থেকে কাজ শুরু করেছেন। 

কয়েদি নিখোঁজের ঘটনায় সাত কারারক্ষীকে সাময়িক বরখাস্ত এবং চার কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। 

নিখোঁজ কয়েদি আবু বক্কর সিদ্দিক সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চণ্ডিপুর গ্রামের তেছের আলী গাইনের ছেলে। হত্যা মামলায় প্রথমে তার মৃত্যুদণ্ড হয়। পরবর্তীতে আপিলে তার সাজা হয় যাবজ্জীবন। ২০১১ সালের ১৪ জুন তাকে রাজশাহী কারাগার থেকে এ কারাগারে পাঠানো হয়। 

হাসমত/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়