ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ধামরাইয়ে ত্রাণের ৩৫ বস্তা চালসহ ইউপি চেয়ারম্যান আটক

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ধামরাইয়ে ত্রাণের ৩৫ বস্তা চালসহ ইউপি চেয়ারম্যান আটক

ঢাকার ধামরাইতে ত্রাণের ৩৫ বস্তা চাল চুরির অভিযোগে যাদবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে আটক করেছে র‌্যাব-৪।

বুধবার (১২ আগস্ট) সকালে র‌্যাব-৪ সিপিসি-২ শাখার কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার রাত ২টার দিকে উপজেলার আমছিমোড় এলাকার নিজ বাড়ি থেকে মিজানুর রহমান মিজুকে আটক করা হয়।

আটক মিজানুর রহমান মিজু (৬০) ধামরাই উপজেলার ৪ নম্বর যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা।

র‌্যাব জানায়, যাদবপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত চাল তার নিজ বাড়িতে আত্মসাতের উদ্দেশ্যে লুকিয়ে রেখেছেন। এমন গোপন সংবাদে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি অভিযানিক দল। পরে রাত ২টার দিকে উপজেলার আমছিমোড় এলাকার ওই চেয়ারম্যানের বাড়ির টিনশেডের এক ঘরে ত্রাণের জন‌্য ৩৫ বস্তায় রাখা ৫৬০ কেজি চাল জব্দ করা হয়। এসময় দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল মজুদ করে আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান মিজানুর রহমানকে আটক করা হয়।

র‌্যাব-৪ সিপিসি-২ শাখার কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ জানান, বৈশ্বিক করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় নিম্ন আয়ের মানুষের জন্য ত্রাণের ব্যবস্থা করেছে সরকার। এই ত্রাণ নিয়ে কোন প্রকার দুর্নীতি না করার জন্য কঠোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু তারপরও কিছু অসাধু লোক নির্দেশনা অমান্য করে ত্রাণসামগ্রী চুরির মতো ঘৃণ্য কাজ করার অপচেষ্টা চালাচ্ছে। আর এসব অপরাধীদের আইনের আওতায় আনতে ‌র‌্যাব সদস্যরা সচেষ্ট রয়েছেন। এরই ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার রাতে ধামরাই উপজেলার যাদবপুর ইউপি চেয়ারম্যানকে ৩৫ বস্তা চালসহ আটক করা হয়।

তার বিরুদ্ধে ধামরাই থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সাব্বির/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়