ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গাইবান্ধা মা ও শিশু কেন্দ্রের ২ চিকিৎসককে স্ট্যান্ড রিলিজ

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ১৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গাইবান্ধা মা ও শিশু কেন্দ্রের ২ চিকিৎসককে স্ট্যান্ড রিলিজ

গাইবান্ধা সরকারি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে চিকিৎসা না দিয়ে তাড়িয়ে দেওয়া প্রসূতির রাস্তায় সন্তান প্রসব করার ঘটনায় দুই চিকিৎসককে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। 

তারা হলেন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিক‌্যাল অফিসার (ক্লিনিক) ডা. আফসারী খানম ও মেডিক‌্যাল অফিসার ডা. মো. সেকেন্দার আলী।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে গাইবান্ধা জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. মো. সাইফুল ইসলাম জানান, দায়িত্বে অবহেলার দায়ে ডা. আফসারী খানমকে লালমনিরহাট ও ডা. মো. সেকেন্দার আলীকে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলায় স্ট্যান্ড রিলিজ এর আদেশ দেওয়া হয়েছে। ২৬ আগস্টের মধ্যে তাদেরকে উল্লেখিত কর্মস্থলে যোগদান করতে হবে। 

প্রসঙ্গত, প্রসব বেদনা নিয়ে গত মঙ্গলবার (১১ আগস্ট) দিবাগত গভীর রাতে জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়া থেকে সিএনজি যোগে এক প্রসূতিকে তার স্বজনরা গাইবান্ধা সরকারি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে আসেন। তখন ওই কেন্দ্রে দায়িত্বরত পরিদর্শিকা সেলিনা বেগম কোনো পরীক্ষা ছাড়াই ওই প্রসূতিকে অন্যত্র যেতে বলেন। স্বজনরা রোগী ভর্তি করিয়ে নিতে বার বার অনুরোধ করেন। তাতে সাড়া না দিয়ে উল্টো গালিগালাজ করে কেন্দ্র থেকে তাদেরকে তাড়িয়ে দেন সেলিনা বেগম। 

রোগী ভর্তি করাতে না পেরে স্বজনরা ওই প্রসূতিকে নিয়ে বাইরে চলে যান। পরে ওই প্রসূতি শহরের ডিবি রোডের এক পরিত্যক্ত বাড়িতে একটি কন‌্যা সন্তান প্রসব করেন। বিষয়টি এলাকাবাসীর নজরে এলে তাদের সহযোগিতায় পুলিশের মাধ্যমে অসুস্থ মা ও শিশুকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

দয়াল/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়