ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

এমপি হিরুর বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৫২, ৫ সেপ্টেম্বর ২০২০
এমপি হিরুর বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগ এনে নরসিংদীর সদর আসনের সংসদ সদস্য লে. কর্নেল (অব.) মো. নজরুল ইসলাম হিরুর বিরুদ্ধে মামলা দায়ের করার প্রতিবাদ জানিয়েছেন দলীয় নেতা-কর্মী ও জনপ্রতিনিধিরা।

শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ জানানো হয়। মো. নজরুল ইসলাম নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি। 

সংবাদ সম্মেলনে জেলার পাঁচজন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ১১ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আটজন পৌর কাউন্সিলরসহ ৪৬ জন দলীয় পদধারী ও জনপ্রতিনিধি স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর আলী ভূইয়া।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক ছাত্র নেতা এস এম কাইয়ুম, আলহাজ্ব মোনতাজ উদ্দিন ভূইয়া, মাধবদী পৌরসভার মেয়র হাজী মোশাররফ হোসেন মানিক, নরসিংদী পৌরসভার প্যানেল মেয়র মো. রিপন সরকার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন ভূইয়া প্রমুখ। 

তারা ‘মিথ্যা’ অভিযোগে মামলা করায় তীব্র নিন্দা জানান। লিখিত বক্তব্যে সফর আলী বলেন, ‘‘আমরা মনে করি, বিষয়টি চূড়ান্ত সীমালঙ্ঘন, দলীয় ভাবমূর্তি বিনষ্টসহ নরসিংদীকে আস্থিতিশীল করার পাঁয়তারা।’’ 

তিনি বলেন, নজরুল ইসলাম হিরু একজন ‘অসাম্প্রদায়িক’ মানুষ ও বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা; যার আপন ভাই মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। শেখ হাসিনা যাকে তিনবার দলীয় প্রার্থী হিসেবে মনোয়ন দিয়েছেন এবং তিনি তিনবারই সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

নজরুল ইসলাম হিরু জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলীয় কর্মকাণ্ডে উল্লেখযোগ্য গতি সঞ্চার করতে পেরেছেন বলে জানান তিনি। 

একটি মহল এমপি হিরুর বক্তব্যে ‘সাম্প্রদায়িক উস্কানির কাল্পনিক অভিযোগ’ এনে আদালতে ‘মিথ্যা’ মামলা দায়ের করেছেন বলে অভিযোগ করেন বক্তারা। তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

গত ২৬ আগস্ট নরসিংদীর আদালতে নজরুল ইসলাম হিরু বিরুদ্ধে সম্প্রদায়িক উস্কানির অভিযোগ এনে জনৈক মুস্তাক আহমেদ একটি মামলা দায়ের করেন। 

হানিফ/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ