ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিরাজগঞ্জে ব্যতিক্রমী ভেলা বাইচ অনুষ্ঠিত

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ১১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৯:০৭, ১২ সেপ্টেম্বর ২০২০
সিরাজগঞ্জে ব্যতিক্রমী ভেলা বাইচ অনুষ্ঠিত

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ কম-বেশি দেখা গেলেও এবার সিরাজগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে হয়েছে ভেলা বাইচ। এই ব্যতিক্রমী প্রতিযোগিতা দেখতে শত শত মানুষ সেখানে ভিড় করে।  

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকেলে সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর গ্রামের বিশাল জলাশয়ে এই বাইচ অনুষ্ঠিত হয়। মাহমুদপুর দক্ষিণ যুব সমাজ এর আয়োজন করে। 

সরেজমিন গিয়ে দেখা যায়, সকাল থেকে বিভিন্ন এলাকার মানুষ দল বেঁধে কলা গাছের ভেলা নিয়ে আসছে। ধীরে ধীরে সেখানে মাথায় হলুদ-লাল নিশান লাগিয়ে নিজেদের বানানো ভেলা নিযে ১৫টি দল হাজির হয়। প্রত্যেক ভেলায় তিনজন করে মাঝি। বিকেল ৪টা বাজতেই শুরু হয় বাইচ। শহরসহ দূর-দূরান্ত থেকে আসা শত শত দর্শক জলাশয়ের চারপাশে দাঁড়িয়ে প্রতিযোগিতা উপভোগ করে। 

প্রতিযোগিতায় বিজয়ী হয় রাব্বী-রায়হান এন্টারপ্রাইজ ভেলা। রেলওয়ে কলোনি যুবদল ভেলা দ্বিতীয় এবং মনস্টার ভেলা তৃতীয় স্থান অর্জন করে। পুরস্কার হিসেবে বিজয়ী দলকে দেওয়া হয় একটি ২১ ইঞ্চি এলইডি টিভি। বাকি সবাই জন্য ছিল সান্ত্বনা পুরস্কার। 

স্থানীয় মুরব্বি আলহাজ গোলাম আজম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ বাছেদ। এছাড়াও সাবেক সাধারণ সম্পাদক মিন্টু শেখ, মো. মনিরুল ইসলাম, ১নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা. রিনা পারভীন, স্থানীয় গোলাম হোসেন, আমজল হোসেন পান্না প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রতিযোগিতা পরিচালনা করেন রিফাত হাসান।
 

রাসেল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়