RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ছাতক সুরমা সেতু অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা নির্মাণ কাজ উদ্বোধন

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১৭ সেপ্টেম্বর ২০২০  
ছাতক সুরমা সেতু অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা নির্মাণ কাজ উদ্বোধন

অবশেষে সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কের ছাতক সুরমা সেতু অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা নির্মাণ কাজের শুভ উদ্বোধন হলো।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

এসময় তিনি বলেন, ছাতক-দোয়ারাবাজার উপজেলার চার লাখ মানুষের প্রাণের দাবি সুরমা সেতু নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।   বিগত সময়ে ভূমি অধিগ্রহণ ও মামলা জটিলতায় কাজের ধীরগতি ছিল।  জনস্বার্থে গত ১৪ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্তরা উচ্চ আদালত থেকে স্বেচ্ছায় মামলা তুলে নেয়ায় আজ অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হলো।  আশা করা যাচ্ছে আগামী জুনের মধ্যে এই সেতু দিয়ে যানবাহন চলাচল করবে।

এমপি মানিক বলেন, এই সেতু বাস্তবায়নের ফলে সরকারি একটি সিমেন্ট ফ্যাক্টরিসহ বেসরকারি তিনটি সিমেন্ট ফ্যাক্টরি, নিটল নিলয় কার্টিজ পেপার মিল, আকিজ ফুড এন্ড ভেবারেজ মিল-কারখানার পণ্য পরিবহণ সুবিধার পাশাপাশি কর্মসংস্থান হবে কয়েক হাজার মানুষের। 

অনুষ্ঠানে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন- সড়ক ও জনপথ বিভাগ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল মাহমুদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. আব্দুর রহিম, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির প্রমুখ।

আল আমিন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়