RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

হাটহাজারী মাদ্রাসায় আল্লামা শফীর কার্যালয় ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৩৭, ১৭ সেপ্টেম্বর ২০২০
হাটহাজারী মাদ্রাসায় আল্লামা শফীর কার্যালয় ভাঙচুর

হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা মাদ্রাসায় আল্লামা শফীর কার্যালয় ভাঙচুর করেছে। 

শিক্ষার্থীদের দাবি পূরণ না হওয়ায় বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে মাদ্রাসার মাঠে অবস্থান নেয় ছাত্ররা। এসময় মাইকিং করে সাধারণ ছাত্রদের আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে বলা হয়।

আন্দোলনকারীরা এক পর্যায়ে হেফাজত ইসলামের আমির আল্লামা আহমদ শফী, সহযোগী পরিচালক আল্লামা শেখ আহমদ, আল্লামা ওমর ফারুক ও মাদ্রাসার শিক্ষা ভবনে ভাঙচুর চালায়।

খবর পেয়ে পুলিশ ও র‌্যাব দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। তবে মাদ্রাসার সব গেট বন্ধ থাকায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভেতরে প্রবেশ করতে পারেনি। পরে আইনশৃঙ্খলা রক্ষায় সতর্কবস্থায় বাইরে অবস্থান নেয় তারা। 

সেসময় প্রশাসন যাতে মাদ্রাসার ভিতরে ঢুকে কোনো হস্তক্ষেপ না করে সেজন্য মাদ্রাসার ছাত্ররা মসজিদের মাইকে বারবার মাইকিং করছিলো।

প্রসঙ্গত, বেশ কিছু দিন ধরে আল্লামা শফীর অসুস্থতার সুযোগে তার ছেলে আনাস মাদানী মাদ্রাসায় আধিপত্য বিস্তার ও ক্ষমতার অপব্যবহার করে শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি করে আসছিলেন বলে অভিযোগ উঠেছে। 

এছাড়া, আনাস মাদানীর বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে ক্ষোভ দানা বাধছিল সাধারণ ছাত্রদের মধ্যে। এই অবস্থায় বুধবার বাদ জোহর থেকে বিক্ষোভ শুরু করে ছাত্ররা।

বুধবার যোহরের নামাজের পর পরই মাদ্রাসার শত শত ছাত্র মাদ্রাসা ময়দানে সমবেত হয়ে আনাস মাদানীর বিরুদ্ধে স্লোগান দিয়ে তাকে বহিষ্কারের দাবি জানাতে থাকে। মাদ্রাসায় আধিপত্য বিস্তার, সাধারণ ছাত্রদের হয়রানি এবং মাদ্রাসাকে ব্যক্তিগত সম্পত্তি হিসেবে নিজেদের দখলে নেওয়ার অপচেষ্টার বিরুদ্ধে এই বিক্ষোভ কর্মসূচি করা হচ্ছে বলে জানায় বিক্ষোভকারী সাধারণ ছাত্ররা।

রেজাউল করিম/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়