RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

সাবেক এমপি আউয়াল দম্পতির জামিনের মেয়াদ বাড়লো 

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৩২, ২১ সেপ্টেম্বর ২০২০
সাবেক এমপি আউয়াল দম্পতির জামিনের মেয়াদ বাড়লো 

পিরোজপুর প্রতিনিধি পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় জামিনের মেয়াদ আরও এক মাস বেড়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) পিরোজপুর বিশেষ জজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে পুনরায় জামিনের আবেদন করেন আউয়াল দম্পতি। পরে বিচারক মহিদুজ্জামান আউয়াল দম্পতিকে পরবর্তী এক মাসের জামিন আবেদন মঞ্জুর করেন। 

দুদকের দায়ের করা তিনটি মামলায় গত ৩ মার্চ আউয়াল দম্পতি পিরোজপুর বিশেষ জজ আদালতে হাজির হয়ে আইনজীবীদের মাধ্যমে জামিন আবেদন করেন। এসময় শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। এরপর ওই দিন বিকেলে বিচারক আব্দুল মান্নানকে তাৎক্ষণিকভাবে অন্যত্র বদলি করা হয়।

পরবর্তীতে ভারপ্রাপ্ত বিচারক নাহিদ ফারজানা আউয়াল দম্পতিকে দুই মাসের জামিন আবেদন মঞ্জুর করেন। করোনা পরিস্থিতির কারণে আদালত বন্ধ থাকায় দীর্ঘদিন পর আজ সোমবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন আউয়াল দম্পতি। তার আগে, হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন পেয়েছিলেন আউয়াল দম্পতি।

এ রায়কে কেন্দ্র করে পিরোজপুর শহর ও আদালতের সামনে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়।

প্রসঙ্গত,পিরোজপুরের নাজিরপুর উপজেলায় সরকারি জমি দখল করে ভবন তুলে জাল কাগজপত্রের মাধ্যমে পল্লী বিদ্যুতের অফিসের কাছে ভাড়া দেওয়া, নেছারাবাদ উপজেলায় সরকারি জমি দখল করে ভবন নির্মাণ করা এবং পিরোজপুর শহরে অবৈধভাবে একটি পুকুর দখল করার অভিযোগে সাবেক সংসদ সদস্য আউয়ালের বিরুদ্ধে গত ৩০ ডিসেম্বর আলাদা তিনটি মামলা দায়ের করে দুদক। এর একটিতে তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনকেও আসামি করা হয়।

সাবেক এ সংসদ সদস্য ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

কুমার শুভ রায়/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়