RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

নারায়ণগঞ্জে অপহরণের তিন দিন পর শিশু উদ্ধার, আটক ২ 

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৩, ২৯ সেপ্টেম্বর ২০২০
নারায়ণগঞ্জে অপহরণের তিন দিন পর শিশু উদ্ধার, আটক ২ 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দুই বছরের একটি শিশুকে অপহরণের তিন দিন পর বন্দর এলাকা থেকে উদ্ধার করেছে র‍্যাব। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অপহরণকারী স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকায় অভিযান চালিয়ে র‍্যাব অপহৃত শিশুটিকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে গ্রেফতার করে।

২৬ সেপ্টেম্বর বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকায় গাড়িচালক মিজানুর রহমানের বাসা থেকে তার দুই বছরের ছেলে আবদুল্লাহকে অপহরণ করা হয়। অপহরণের পর থেকে অজ্ঞাত এক ব্যক্তি অপহৃত শিশুটির মা আছমা বেগমের মোবাইলে ফোন করে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। একই সঙ্গে অপহরণকারীরা শিশু আব্দুল্লাহকে শারীরিক নির্যাতন করে তার মা বাবার মোবাইলে কল দিয়ে কান্নার শব্দ শোনায় এবং মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে মেরে ফেলবে বলে হুমকি দেয়। 

এ ঘটনায় আছমা বেগম ওইদিন রাতে সিদ্ধিরগঞ্জ থানায় এবং র‍্যাব-১১ প্রধান কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন। পরে শিশু আব্দুল্লাহকে উদ্ধার করতে র‍্যাব নানাভাবে তৎপরতা শুরু করে। প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে তাদের গোয়েন্দা নজরদারিতে রাখে। গত দুইদিন যাবত  বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে সোমবার রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা  এলাকা থেকে অপহরণকারী ইমরান হোসেন বাবু ও তার স্ত্রী সানজিদাকে র‍্যাব গ্রেপ্তার করে। পরে তাদের স্বীকারোক্তি মতে অপহরণকারী ইমরান হোসেন বাবুর বোনের বাসা থেকে অপহৃত শিশু আবদুল্লাহকে সুস্থ অবস্থায় উদ্ধার করে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

মঙ্গলাবার দুপুরে র‍্যাব-১১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম সংবাদ সম্মেলনে এ জানান, অপহরণকারী দম্পতি শিশু আবদুল্লাহকে অপহরণের উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে তাদের বাসার পাশাপাশি বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে। তবে আবদুল্লাহর বাবা-মায়ের সঙ্গে তাদের কোন পরিচয় ছিলো না। গ্রেপ্তার দুই অপহরণকারী কোনো চক্রের সঙ্গে জড়িত আছে কি না, র‍্যাব বিষয়টি খতিয়ে দেখছে।

তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

রাকিব/সাজেদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়