RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

রাস্তায় দাঁড়িয়ে মাসে লাখ লাখ টাকা চাঁদা নিতেন তারা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:৪১, ৩০ সেপ্টেম্বর ২০২০
রাস্তায় দাঁড়িয়ে মাসে লাখ লাখ টাকা চাঁদা নিতেন তারা

মুরাদ হোসেন (২৬) এবং সুমন (২৭)। দুজনেরই বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নে। চট্টগ্রাম মহানগরীসহ বিভিন্ন এলাকা থেকে কাপ্তাই রাস্তার মাথা হয়ে রাঙ্গুনিয়া কাপ্তাই অভিমুখী সকল যানবাহন থেকে চাঁদাবাজী করাই ছিলো তাদের পেশা। একইভাবে পণ্যবাহী ট্রাক, বাসসহ বিভিন্ন ধরনের যানবাহন থেকে এই চক্রটি প্রতি মাসে লাখ লাখ টাকা চাঁদা আদায় করে আসছিলো মাসের পর মা। তবে র‌্যাবের অভিযানে শেষ রক্ষা হয়নি। বুধবার বিকেলে চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে এই দুই চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে।

র‌্যাব-৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান জানান, কাপ্তাই রাস্তার মাথায় বিভিন্ন যানবাহন থেকে চাঁদাবাজী ও টোকেন বাণিজ্যের গোপন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। চান্দগাঁও থানার আওতাধীন মোহরা কাপ্তাই রাস্তার মাথায় রেল গেইটের সামনে প্রধান সড়কে দাঁড়িয়ে সিএনজি, বাস, মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন থেকে জোর করে গতিরোধ করে এবং ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় কালে দুই চাঁদাবাজ মুরাদ হোসেন ও সুমনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত দুজনই দীর্ঘদিন ধরে কাপ্তাই রাস্তার মাথা থেকে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা আদায়ের কথা স্বীকার করেছে। তারা এই এলাকায় পরিবহন শ্রমিক সংগঠনের নাম ব্যবহার করে টোকেন বাণিজ্যের মাধ্যমে লাখ লাখ টাকা চাঁদাবাজি করে আসছিলেন। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে তাদের চাঁদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রাম/রেজাউল

সর্বশেষ

পাঠকপ্রিয়